Thursday , 24 September 2020
Home » দৈনিক সকালবেলা » পাচঁফোড়ন » ১৪ দলের নতুন মুখপাত্র ও সমন্বয়ক হয়েছেন আমির হোসেন আমু

১৪ দলের নতুন মুখপাত্র ও সমন্বয়ক হয়েছেন আমির হোসেন আমু

অনলাইন ডেস্ক:
আওয়ামী লীগ নেতৃত্বাধীন ১৪ দলের নতুন মুখপাত্র ও সমন্বয়ক নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও সাবেক মন্ত্রী আমির হোসেন আমু।
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের আজ বুধবার (৮ জুলাই) গণমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন। এর মধ্য দিয়ে আওয়ামী লীগের অন্যতম নেতা মোহাম্মদ নাসিমের মৃত্যুর পর তাঁর স্থলাভিষিক্ত হলেন এই বর্ষিয়ান রাজনীতিবিদ।
বিভিন্ন সূত্রে জানা গেছে, ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিমের প্রয়াণের পর আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা এ দায়িত্ব জ্যেষ্ঠ নেতা আমির হোসেন আমুকে দেওয়ার বিষয়ে মনস্থির করেন। গত শুক্রবার রাত থেকে এ বিষয়ে নেতাকর্মীদের মধ্যে কানাঘুষা শুরু হয়। জোটের শরিকদের কোনো মতামত না নিয়ে বা তাঁদের অবহিত করার আগেই সমন্বয়ক হিসেবে আমির হোসেন আমুর নাম ছড়িয়ে পড়ায় শরিক দলগুলোর নেতাদের মধ্যে খানিকটা হতাশা দেখা যায়।
একপর্যায়ে গত ৪ জুলাই রাতে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের মোবাইল ফোনে ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেননসহ কয়েকজন জ্যেষ্ঠ নেতার সঙ্গে কথা বলেন। পরে শরিক দলগুলোর নেতারা নিজেদের মধ্যে আলাপ করে আমির হোসেন আমুকে সমন্বয়ক ও মুখপাত্র করার বিষয়ে তাঁদের সিদ্ধান্তের কথা ওবায়দুল কাদেরকে জানান।
সূত্রমতে, বর্তমানে ১৪ দলের সমন্বয়কের দায়িত্বে আছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য সৈয়দা সাজেদা চৌধুরী। আর মুখপাত্রের দায়িত্বে ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম। মোহাম্মদ নাসিম প্রয়াত হওয়ায় এবং সৈয়দা সাজেদা চৌধুরীর শারীরিক অবস্থা ভালো না থাকায় আমির হোসেন আমুকেই সমন্বয়ক ও মুখপাত্রের দায়িত্ব দেওয়ার সিদ্ধান্ত হয়।

About Sakal Bela

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!