Friday , 18 September 2020
Home » দৈনিক সকালবেলা » বিভাগীয় সংবাদ » গ্রাম-বাংলা » নড়াইলে হতদরিদ্র শিশুদের মাঝে ঈদেউপলক্ষে পাঁচ টাকার টোকেন মানিতে পোশাক বিতরণ
নড়াইলে হতদরিদ্র শিশুদের মাঝে ঈদেউপলক্ষে পাঁচ টাকার টোকেন মানিতে পোশাক বিতরণ

নড়াইলে হতদরিদ্র শিশুদের মাঝে ঈদেউপলক্ষে পাঁচ টাকার টোকেন মানিতে পোশাক বিতরণ

নড়াইল প্রতিনিধি :

নড়াইলে অসহায় হতদরিদ্র পরিবারের শিশুদের মাঝে পোষাক বিতরণ করা হয়েছে। ঈদউল আযহা উপলক্ষে পাঁচ টাকার টোকেন মানিতে স্বপ্নের খোঁজে ফাউন্ডেশনের পক্ষ থেকে ১২৫ জন হতদরিদ্র শিশুকে ঈদের নতুন পোশাক দেয়া হয়েছে। বুধবার শহরের রুপগঞ্জ মুস্তারী কমপ্লেক্স চত্বরে অসহায় ও দরিদ্র পরিবারের শিশুদের মাঝে নতুন পোশাক প্রদান করেন স্বপ্নের খোঁজে ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা মীর্জা গালিব সতেজ।এ সময় উপস্থিত ছিলেন জেলা যুব মহিলা লীগের আহবায়ক নাসিমা রহমান পলি, স্বপ্নের খোঁজে ফাউন্ডেশের সদস্য শাহ পরান,শাকিল আহমেদ, সোহাগ ফরায়েজী, কেএম রাহাত নেওয়াজ প্রমূখ ।

ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা মীর্জা গালিব সতেজ বলেন,মানবিক দিক বিবেচনা করে পড়ালেখার খরচ থেকে অর্থ বাঁচিয়ে করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে বেকার হয়ে পড়া অসহায় দরিদ্র পরিবারের সন্তানদের ঈদের নতুন পোষাক বিতরণের উদ্যোগ নেই।

ঈদের নতুন পোষাক পাওয়া নড়াইল কমপ্লেক্সের তৃতীয় শ্রেণীর ছাত্র অনিক মোড়ল জানায়, ঈদে নতুন জামা পাওয়ার মজাই আলাদা।

ফাউন্ডেশন সূত্রে জানা যায়,করোনা সংক্রমণ শুরুর প্রথম থেকেই মীর্জা গালিব সতেজ পড়ালেখা বাবদ তাকে দেয়া টাকা থেকে খরচ কমিয়ে জমানো সেই টাকা নিয়ে অসহায়-দরিদ্রদের পাশে দাঁড়ান। গত ২৪ মার্চ মাস্ক বিতরণ ও জীবানুনাশক স্প্রে করে করোনা সংক্রমণ রুখতে কাজ শুরু করেন।এরপর করোনা সংক্রমণ যত বাড়তে থাকে মীর্জা গালিব সতেজ মানবিক সাহায্যের পরিধি বাড়াতে থাকেন।করোনার কারণে বেকায় হয়ে পড়া অসহায় দরিদ্রদের মাঝে বিতরণ কার্যক্রম শুরু করেন চাল,ডাল,তেল,লবনসহ নিত্য প্রয়োজনীয় সামগ্রী।বিতরণ করেন ওষধ সামগ্রী। গত ঈদ উল ফিতরে  তিনি একশ’ এতিম,অসহায় ও সুবিধাবঞ্চিত মানুষকে নতুন পোষাক প্রদান করেন।

উল্লেখ্য, আর্ত মানবতার সেবায় ২০১৭ সালে মীর্জা গালিব সতেজের উদ্যোগে প্রতিষ্ঠিত হয়  স্বপ্নের খোঁজে ফাউন্ডেশন।

About Sakal Bela

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*