Tuesday , 29 September 2020
Home » রাজনীতি » ২০১৯ সালে আওয়ামী লীগের আয় বেড়েছে ৩৫ শতাংশ
২০১৯ সালে আওয়ামী লীগের আয় বেড়েছে ৩৫ শতাংশ

২০১৯ সালে আওয়ামী লীগের আয় বেড়েছে ৩৫ শতাংশ

অনলাইন ডেস্কঃ

নির্বাচন কমিশনে ২০১৯ সালের হিসাব বিবরণী জমা দিয়েছে আওয়ামী লীগ। আজ বুধবার নির্বাচন কমিশন সচিবের সাথে দেখা করে এই বিবরণী জমা দেন দলটির প্রচার সম্পাদক ড. আব্দুস সোবহান গোলাপ। এ সময় ২০১৮ সালের তুলনায় ২০১৯ সালে আওয়ামী লীগের আয় ৩৫ শতাংশ বেড়েছে বলে জানান তিনি।

তিনি বলেন, ২০১৯ সালের শেষে বাংলাদেশ আওয়ামী লীগের সর্বমোট অর্থের পরিমাণ দাঁড়িয়েছে ৫০ কোটি ৩৭ লাখ ৪৩ হাজার ৫৯৩ টাকা। এর মধ্যে নগদ আছে ৫ লাখ ১৩ হাজার ৭১৭ টাকা এবং ব্যাংকে জমা আছে ৫০ কোটি ৩২ লাখ ২৯ হাজার ৮৭৬ টাকা। এর মধ্যে ৪০ কোটি টাকার এফডিআর রয়েছে। এই পঞ্জিকাবর্ষে বাংলাদেশ আওয়ামী লীগের আয় শতকরা ৩৫ ভাগ বেড়েছে।

এর আগে আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ ও দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া নির্বাচন কমিশনে যান। সেখানে তারা ইসির সিনিয়র সচিব মো. আলমগীরের কাছে আয়-ব্যয়ের হিসাব ও গণপ্রতিনিধিত্ব আদেশ-১৯৭২ এর লিখিত কপি হস্তান্তর করেন।

নিয়ম অনুযায়ী প্রতি বছর ৩১ জুলাইয়ের মধ্যে বিগত বছরের দলীয় আয়-ব্যয়ের হিসাব জমা দিতে হয় নির্বাচন কমিশনে। এ বছর আওয়ামী লীগসহ ১৮ টি দল হিসাব জমা দিয়েছে কমিশনে। আওয়ামী লীগ প্রতিনিধি দল জানিয়েছে, নতুন রাজনৈতিক দল নিবন্ধন বিষয়েও দলীয় মতামত ইসিতে জমা দিয়েছে দলটি।

About Dainik Sakalbela

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!