Wednesday , 25 November 2020
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
Home » খেলাধুলা » জন্মভূমিতে ৫০টি কৃত্রিম শ্বাসযন্ত্র পাঠালেন মেসি
জন্মভূমিতে ৫০টি কৃত্রিম শ্বাসযন্ত্র পাঠালেন মেসি
--সংগৃহীত ছবি

জন্মভূমিতে ৫০টি কৃত্রিম শ্বাসযন্ত্র পাঠালেন মেসি

খেলা ডেস্কঃ

ফুটবল বিশ্বের সুপারস্টার হিসেবে লিওনেল মেসির যেমন অর্থের অভাব নেই, তেমনই মানবিকতারও অভাব নেই। আর্জেন্টাইন ফুটবল সুপারস্টার সবসময় মানবিক কাজে এগিয়ে আসেন। কয়দিন আগেই যুদ্ধবিধ্বস্ত সিরিয়ায় শিশুদের জন্য বিপুল পরিমাণ শিক্ষা উপকরণ পাঠিয়েছেন তিনি। এবার নিজ জন্মভূমি আর্জেন্টিনার রোজারিওতে পাঠালেন ৫০টি কৃত্রিম শ্বাসযন্ত্র। 

করোনার এই সময়ে মৃত্যুপথযাত্রী রোগীকে বাঁচাতে এই কৃত্রিম শ্বাসযন্ত্রের প্রয়োজন অনেক বেশি। করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার পর এই যন্ত্রের অভাবে অনেক মানুষই মারা গেছেন। তাই এবার তিনি জন্মস্থান রোজারিওর কযেকটি হাসপাতালে এই যন্ত্রটি দান করেছেন মেসি। ৫০টি কৃত্রিম শ্বাসযন্ত্রের মধ্যে ৩২টি বিশেষ ফ্লাইটে রোজারিওতে পৌঁছে গেছে। বাকিগুলো খুব দ্রুতই পৌঁছে যাবে রোজারিওর হাসপাতালগুলোতে।

করোনার এই সময়ে মেসি নিয়মিতভাবেই সাহায্য করে যাচ্ছেন। গত মে মাসে আর্জেন্টিনার বুয়েনস এইরেসের একটি হাসপাতালে তিনি কিছু চিকিৎসা সরঞ্জামের সঙ্গে কৃত্রিম শ্বাসযন্ত্র প্রদান করেছিলেন। সম্প্রতি ইউনিসেফের সাথে যৌথ উদ্যোগে সিরিয়ার নয়টি প্রদেশের বাচ্চাদের জন্য ৫০ হাজার ৬৩০টি শিক্ষা সামগ্রী উপহার দিয়েছে লিওনেল মেসি ফাউন্ডেশন। এছাড়াও তিনি তার প্রিয় ক্লাবের শহর বার্সেলোনার বিভিন্ন হাসপাতালেও নিয়মিত অনুদান দিয়ে আসছেন।

About Syed Enamul Huq

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*