Wednesday , 23 June 2021
ব্রেকিং নিউজ
Home » দৈনিক সকালবেলা » অপরাধ ও দূর্নীতি » ঋণ জালিয়াতি ও অর্থপাচার মামলায় সিনহাসহ ১১ জনের বিরুদ্ধে অভিযোগ গঠন
ঋণ জালিয়াতি ও অর্থপাচার মামলায় সিনহাসহ ১১ জনের বিরুদ্ধে অভিযোগ গঠন
--ফাইল ছবি

ঋণ জালিয়াতি ও অর্থপাচার মামলায় সিনহাসহ ১১ জনের বিরুদ্ধে অভিযোগ গঠন

অনলাইন ডেস্কঃ

২০১৬ সালে ফারমার্স ব্যাংকের (বর্তমান পদ্মা ব্যাংক) প্রায় চার কোটি টাকা ঋণ জালিয়াতি ও অর্থপাচার মামলায় সাবেক প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহাসহ ১১ জনের বিরুদ্ধে অভিযোগ গঠন করেছেন আদালত।

গত বছরের ৯ই ডিসেম্বর সাবেক প্রধান বিচারপতি এস কে সিনহাসহ ১১ জনকে আসামি করে অভিযোগপত্র দাখিল করে দুদক।

অভিযোগপত্রে বলা হয়, আসামিরা পরস্পর যোগসাজশে অসৎ উদ্দেশ্যে ক্ষমতার অপব্যবহারের মাধ্যমে প্রভাব বিস্তার করে নিজেরা লাভবান হয়ে এবং অন্যদের লাভবান করে অবৈধভাবে ভুয়া ঋণ সৃষ্টির মাধ্যমে বিভিন্ন ব্যাংক হিসাবে স্থানান্তর করে নগদে উত্তোলন ও পে-অর্ডারের মাধ্যমে গোপনে পাচার করেছেন।

আজ বৃহস্পতিবার (১৩ আগস্ট) ঢাকার বিশেষ জজ আদালত-৪ এর বিচারক শেখ নাজমুল আলম এই অভিযোগ গঠন করেন। এসময় আদালত আগামী ১৮ আগস্ট সাক্ষ্যগ্রহণের দিন ধার্য করেন।

অন্য যাঁদের বিরুদ্ধে অভিযোগপত্র দেয়া হয়েছে তাঁরা হলেন ফারমার্স ব্যাংকের অডিট কমিটির চেয়ারম্যান মাহবুবুল হক চিশতী ওরফে বাবুল চিশতী, সাবেক এমডি এ কে এম শামীম, সাবেক এসইভিপি গাজী সালাহউদ্দিন, ফার্স্ট ভাইস প্রেসিডেন্ট স্বপন কুমার রায়, ফার্স্ট ভাইস প্রেসিডেন্ট সাফিউদ্দিন আসকারী, ভাইস প্রেসিডেন্ট মো. লুৎফুল হক, টাঙ্গাইলের বাসিন্দা মো: শাহজাহান, সেখানকার বাসিন্দা নিরঞ্জন চন্দ্র সাহা, রনজিৎ চন্দ্র সাহা এবং তাঁর স্ত্রী সান্ত্রী রায়।

About Syed Enamul Huq

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*