Tuesday , 22 June 2021
ব্রেকিং নিউজ
Home » দৈনিক সকালবেলা » বিভাগীয় সংবাদ » দেশগ্রাম » কোভিট-১৯,পানি ও স্যানিটেশন এবং বর্জ্য ব্যবস্থাপনা বিষয় বরগুনায় পৌরসভায় ওয়াটসান ও টিএলসিসি কমিটির সমন্বয় সভা
কোভিট-১৯,পানি ও স্যানিটেশন এবং বর্জ্য ব্যবস্থাপনা বিষয় বরগুনায় পৌরসভায় ওয়াটসান ও টিএলসিসি কমিটির সমন্বয় সভা

কোভিট-১৯,পানি ও স্যানিটেশন এবং বর্জ্য ব্যবস্থাপনা বিষয় বরগুনায় পৌরসভায় ওয়াটসান ও টিএলসিসি কমিটির সমন্বয় সভা

বরগুনা প্রতিনিধিঃ কোভিট-১৯ ,পানি ও স্যানিটেশন এবং বর্জ্য ব্যবস্থাপনা (বাংলাদেশ ওয়ে ওয়াশ এসডিজি প্রোগ্রাম) বিষয়ক বরগুনা পৌরসভায় ওয়াটসান ও টিএলসিসি কমিটির সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল বেলা সাড়ে ১১ টায় বরগুনা পৌরসভার কনফারেন্স রুমে নেদারল্যান্ড সরকারের অর্থায়নে, সিমাভী বাংলাদেশের সহায়তায় পানি, স্যানিটেশন এবং হাইজিন বিষয়ক টেকশই উন্নয়ন লক্ষ্য মাত্রা অর্জন কার্যক্রম শীর্ষক প্রকল্প বাস্তবায়নের লক্ষ্যে প্র্যাকটিক্যাল এ্যাকশন এর আয়োজনে এ সমন্বয় সভা অনুষ্ঠিত হয়। কোভিট-১৯ করোনা ভাইরাস মহামারী দূর্যোগের কারনে সামাজিক দূরত্ব বজায় রেখে ও যথাযথ নিরাপত্তা নিশ্চিত করে পৌরসভায় ওয়াটসান ও টিএলসিসি কমিটির সমন্বয় সভা অনুষ্ঠিত হয়। বরগুনা পৌরসভার প্যানেল মেয়র-২ কাউন্সিলর মনিরুজ্জামান জামাল এর সভাপতিত্ত্বে সভায় উপস্থিত ছিলেন পৌর সচিব মো. রফিকুল ইসলাম, সহকারী প্রকৌশলী এইচ,এম সোলায়মান, সামসুন্নাহার নাসরিন, কাউন্সিলর আতাউর রহমান বাবুল, শহিদুল ইসলাম নান্না, তৌহিদ মোল্লা, আল-আমিন তালুকদার , বস্তি উন্নয়ন কর্মকর্তা মো: কামাল হোসেন, স্যানিটারি ইন্সপেক্টর ইব্রাহিম খলিল, প্রাকটিক্যাল এ্যাকশনের প্রকল্প কর্মকর্তা প্রদীপ চন্দ্র কর্মকার, প্র্যাকটিক্যাল এ্যাকশন প্রকল্প সহকারী মো: নাজমুল হুদা, বেসরকারী সংস্থার প্রতিনিধিগণ।
সভায় কোভিট-১৯, করোনা ভাইরাসের বর্তমান অবস্থা, সকলে জন্য উন্নত পানি ও স্যানিটেশন এবং নগরের বর্জ্য ব্যবস্থাপনায় পৌরসভার করনীয় বিষয়ে আলোচনা করা হয়। প্র্যাকটিক্যাল এ্যাকশন নেদারল্যান্ডস সরকারের অর্থায়নে সীমাভীর সহয়তায় বরগুনা পৌরসভাসহ দেশের কয়েকটি পৌরসভায় ওয়াশ বিষয়ক একটি প্রকল্প বাস্তবায়ন করছে। যা বাংলাদেশ সরকারের স্থায়ীত¦শীল উন্নয়ন অভিষ্ঠ-২০৩০ অর্জনে অবদান রাখবে।
নোয়াখালী প্রতিনিধি : বিকালে উদ্ধারকারী ফায়ার সার্ভিসের ডুবুরী দল নিখোঁজদের ৩ জনের মধ্যে দাগনভুইয়া উপজেলার দেবরামপুর গ্রামের জয়নাল আবদীনের ছেলে ব্যবসায়ী নজরুল ইসলাম স্বপনের (৩৯) লাশ উদ্ধার করে।
অপর নিখোঁজরা হচ্ছেন- ফেনী জেলার দাগনভূঁঞা উপজেলার দেবরামপুর গ্রামের হাবিব উল্যাহর ছেলে ওমান প্রবাসী আনোয়ার হোসেন (৩৫) ও একই গ্রামের শাহ আলমের ছেলে শিক্ষার্থী মেহেদী হাসান (২০)।
এ ঘটনার পর স্থানীয় প্রশাসন ওই এলাকায় কোনো ধরনের জনসমাগম, গণপ্রবেশ ও বেড়াতে আসা নিষিদ্ধ ও সব কার্যক্রম বন্ধ ঘোষণা করেছে।

About Syed Enamul Huq

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*