Monday , 28 September 2020
Home » শিক্ষাসংস্কতি » শিক্ষাঙ্গন » উন্নত মেডিকেল সেন্টার স্থাপন করছে বিশ্ববিদ্যালয় প্রশাসন
উন্নত মেডিকেল সেন্টার স্থাপন করছে বিশ্ববিদ্যালয় প্রশাসন
--ফাইল ছবি

উন্নত মেডিকেল সেন্টার স্থাপন করছে বিশ্ববিদ্যালয় প্রশাসন

স্টাফ রিপোর্টারঃ জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শিক্ষক-শিক্ষার্থীদের স্বাস্থ্যসেবার মান বৃদ্ধিতে উন্নত মেডিকেল সেন্টার স্থাপন করছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। 
জানা যায়, বিশ্ববিদ্যালয়ের ভাষা শহিদ রফিক ভবনের নিচতলায় প্যাথলজিক্যাল সেন্টারসহ নারী ও পুরুষ রোগীদের জন্য দুটি আলাদা ওয়ার্ডের মেডিকেল সেন্টার স্থাপন করা হবে। যেখানে শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীদের ২৪ ঘণ্টা চিকিৎসাসেবা দেয়া হবে। 
এত দিন বিশ্ববিদ্যালয়ের বিবিএ ভবনের নিচতলায় অবস্থিত ছোট দুই কক্ষের মেডিকেল সেন্টারে দেয়া হতো চিকিৎসা সেবা। একটি চিকিৎসক ও কর্মকর্তাদের বসার কক্ষ, আরেকটি কক্ষে রোগীর জন্য দু’টি শয্যা। ১৮ হাজার শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীর চিকিৎসা সেবা ছিলো অপ্রতুল। রোগীদের জন্য ওষুধ সরবরাহও ছিলোনা পর্যাপ্ত। শিক্ষার্থীদের দীর্ঘদিনের দাবি, মেডিকেল সেন্টারটি উন্নত করার। 
শিক্ষার্থীদের চিকিৎসাসেবার মান বৃদ্ধির জন্য, ভাষা শহিদ রফিক ভবনের নিচতলার পাঁচটি কক্ষে প্যাথলজিক্যাল সেন্টার, দুটি ওয়ার্ড ও দুটি কক্ষে চিকিৎসকদের বসার স্থান স্থাপন করবে। প্যাথলজিক্যাল সেবার মধ্যে স্থাপন করা হবে ইসিজি, রক্তসহ বিভিন্ন পরীক্ষার যন্ত্র। দুটি ওয়ার্ডে থাকবে ১০টি শয্যা। 
বর্তমান মেডিকেল সেন্টারটিতে একজন সিনিয়র মেডিকেল অফিসার, তিনজন মেডিকেল অ্যাসিস্ট্যান্ট ও দু’জন কর্মচারী আছেন। জানা গেছে, নতুন করে সেখানে দু’জন মেডিকেল অফিসারের নিয়োগ প্রক্রিয়াধীন। 

এ বিষয়ে বিশ্ববিদ্যালয় মেডিকেল সেন্টারের সিনিয়র অফিসার ডা. মিতা শবনম বলেন, বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টার সম্প্রসারণ, প্যাথলজিক্যাল সেন্টার স্থাপন ও চিকিৎসক বৃদ্ধিতে সেবার মান বাড়বে। এতে সবাই উপকৃত হবেন। 
বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক কামালউদ্দিন আহমেদ বলেন, চিকিৎসাসেবার মান বাড়াতে রফিক ভবনের নিচতলায় নতুন মেডিকেল সেন্টার স্থাপনের কাজ শুরু হচ্ছে। এখানে প্রাথমিক চিকিৎসার সব সুবিধা থাকবে।

About Syed Enamul Huq

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!