Saturday , 8 May 2021
ব্রেকিং নিউজ
Home » রাজনীতি » পাবনা-৪ আসনে বিএনপির প্রার্থী হাবিবুর রহমান হাবিব
পাবনা-৪ আসনে বিএনপির প্রার্থী হাবিবুর রহমান হাবিব
--সংগৃহীত ছবি

পাবনা-৪ আসনে বিএনপির প্রার্থী হাবিবুর রহমান হাবিব

অনলাইন ডেস্কঃ

পাবনা-৪, (ঈশ্বরদী-আটঘড়িয়া) আসনে উপনির্বাচনে বিএনপি থেকে দলীয় মনোনয়ন পেয়েছেন বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা মন্ডলীর সদস্য ও পাবনা জেলা বিএনপির আহ্বায়ক হাবিবুর রহমান হাবিব।

আজ সোমবার সন্ধ্যায় কেন্দ্রীয় বিএনপির মনোনয়ন বোর্ড থেকে এই মনোনয়ন প্রদান করা হয়। এর আগে এই আসনে বিএনপি থেকে দুই হাবিব মনোনয়ন ফরম উত্তোলন ও জমা দিয়েছিলেন।

এরা হলেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা মন্ডলীর সদস্য ও পাবনা জেলা বিএনপির আহ্বায়ক হাবিবুর রহমান হাবিব এবং অপরজন হলেন কেন্দ্রীয় রেলশ্রমিক দলের কার্যকরী সভাপতি এবং জাতীয়বাদী শ্রমিকদল রাজশাহী বিভাগীয় কমিটির যুগ্ন সম্পাদক আহসান হাবিব।

ঈশ্বরদী উপজেলা ও পৌর বিএনপির সাবেক নেতাদের সূত্রে জানা যায়, বিগত সংসদ নির্বাচনে দলীয় শৃঙ্খলা ভঙ্গ ও মেয়াদ উত্তীর্ণ হওয়ায় কেন্দ্রীয় বিএনপি থেকে উপজেলা ও পৌর কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়। এরপর বিগত এক বছর পূর্বে বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা মন্ডলীর সদস্য হাবিবুর রহমান হাবিবকে আহ্বায়ক করে পাবনা জেলা বিএনপির আহ্বায়ক কমিটি গঠন করে দেওয়া হয়। দীর্ঘদিন পর উপজেলা আহ্বায়ক কমিটি হলেও পৌর কমিটি আহ্বায়ক কমিটি হয়নি।

নামস্বর্ত উপজেলা আহ্বায়ক কমিটি হলেও নতুন কমিটি গঠনের কোনো দৃশ্যমান আলামত দেখা যাচ্ছে না। পুরো বিএনপি এখন কমিটি বিহীন হ য র ল ব এবং বিশৃঙ্খলার মধ্যে রয়েছে। এই মহুর্তে উপনির্বাচনে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্রীয় বিএনপি। কমিটি ছাড়া কিভাবে এই নির্বাচনে অংশগ্রহণ কতটুকু সম্ভব বলেও সাবেক এসব নেতারা শংকা প্রকাশ করেছেন।

পূর্ণাঙ্গ কমিটি ছাড়া আহ্বায়ক কমিটির মাধ্যমে সংসদ নির্বাচন করা সম্ভব কিনা জানতে চাইলে ঈশ্বরদী উপজেলা বিএনপির আহ্বায়ক সাবেক এমপি আব্দুল বারী সরদার বলেন, বিগত নির্বাচনে ঈশ্বরদী বিএনপির সকল নেতা হাবিবুর রহমান হাবিবের বিপক্ষে কাজ করেছিলেন। তখনও কমিটি ছাড়া নির্বাচন করা গেলে এখন কেনো আহ্বায়ক কমিটি দিয়ে নির্বাচন করা যাবে না।

তিনি আরো বলেন, কমিটি গঠনের কাজ চলছে। নির্বাচনে কোনো বিরূপ প্রভাব পড়বে না বলে আশাবাদী এই প্রবীণ রাজনীতিবিদ।

About Syed Enamul Huq

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*