Friday , 23 October 2020
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
Home » দৈনিক সকালবেলা » বিভাগীয় সংবাদ » চট্টগ্রাম বিভাগ » নোয়াখালীতে মেঘনার তীর পর্যটকদের ভীড়ে মুখরিত
নোয়াখালীতে মেঘনার তীর পর্যটকদের ভীড়ে মুখরিত

নোয়াখালীতে মেঘনার তীর পর্যটকদের ভীড়ে মুখরিত

নোয়াখালী ব্যুরো: পর্যটকদের ভীড়ে মুখরিত লক্ষ্মীপুরের রামগতি উপজেলার মেঘনানদীর ব্লকে বাঁধায় কর তীর। করোনা পরিস্থিতির কারণে প্রায় ৪ মাস পর হঠাৎ ব্যাপক পর্যটকদের উপস্থিতি লক্ষ্য করা যায়। মেঘনানদীর রামগতি উপজেলার আলেকজান্ডার উপজেলা পরিষদের সামনে ব্লকে বাঁধায় করা তীর যেন দ্বিতীয় কক্সবাজার। প্রতিদিন দেশের বিভিন্ন স্থান থেকে লোকজন পরিবার পরিজন নিয়ে নদীর পাড়ে ঘুরতে আসেন। নদীর পাড়ের অপরূপ দৃশ্য দেখতে বিকেল হলেই পর্যটকরা ভিড় করেন এখানে।
আলেকজান্ডার উপজেলা পরিষদের সামনে মেঘনার তীর সংলগ্ন আব্দুর রউফ নামের এক দোকানদার জানান, দীর্ঘদিন পর আজ কয়েকদিন ধরে বিভিন্ন স্থান থেকে লোকজন পরিবার পরিজন নিয়ে আসতেছে। ইতোমধ্যে বেচাকেনা ও বেশ ভালই চলছে। কথা হয় আলেকজান্ডার নদীর পাড়ে ঘুরতে আসা পর্যটক সোহাগ ও মাহমুদুর রহমানের সাথে, তারা জানান, নদীরপাড়ের পরিবেশ এখন খুবই ভাল লাগছে, তবে উন্নত মানের হোটেল না থাকায় একটু সমস্যা হচ্ছে। আবার অনেকেই স্বাস্থ্য বিধি তথা মাস্ক ব্যবহার করছে না বলেও তিনি তারা জানান।

স্থানীয়রা জানান, কয়েকদিন ধরে পর্যটকসহ দর্শনার্থীদের উপস্থিতি ভাল রয়েছে। তবে বীচে মাস্ক ব্যবহার কারীর সংখ্যা কম। স্বাস্থ্য বিধি মানার বিষয়ে উপজেলা পর্যায় থেকে কঠোর হওয়া প্রয়োজন। স্থানীয় সেচ্ছাসেবকরা পর্যটকদের সচেতন করার বিষয়ে মাইকিং করছেন। উপজেলা নির্বাহী অফিসার মোঃ আব্দুল মোমিন জানান, উপজেলা পর্যায় থেকে মাঝে মাঝে মোবাইল কোর্ট পরিচালনা হবে। পর্যটকরা যদি আরো একটু সচেতন হন তাহলে স্বাস্থ্য বিধি মানানটা অনেক সহজ হবে।

About Syed Enamul Huq

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*