Sunday , 13 June 2021
ব্রেকিং নিউজ
Home » দৈনিক সকালবেলা » বিভাগীয় সংবাদ » দেশগ্রাম » বেউরঝাড়ি সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি মৎসজীবীর মৃত্যু
বেউরঝাড়ি সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি মৎসজীবীর মৃত্যু
--সংগৃহীত ছবি

বেউরঝাড়ি সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি মৎসজীবীর মৃত্যু

অনলাইন ডেস্কঃ

ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলার বেউরঝাড়ি সীমান্তের নাগর নদীতে মাছ ধরতে গিয়ে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফের গুলিতে সফিকুল ইসলাম ওরফে ফুটা (৪৬) নামের এক বাংলাদেশি মৎসজীবীর মৃত্যু হয়েছে। আজ বৃহস্পতিবার দুপুরে ভারতের উত্তর দিনাজপুরের গোয়ালপুকুর থানার নটুয়াটুলি ক্যাম্পের বিএসএফ জওয়ানদের ছোড়া গুলিতে সফিকুলের মৃত্যু হয়। নিহত সফিকুল ইসলাম ওই উপজেলার আমজানখোর ইউনিয়নের চোড়ইভাতি গ্রামের মোহাম্মদ আব্দুলের ছেলে।

স্থানীয়দের বরাত দিয়ে আমজানখোর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আকালু ডোঙ্গা জানান, অন্যান্য দিনের মতো আজ বৃহস্পতিবার দুপুরে সফিকুল ইসলামসহ কয়েকজন বেউরঝাড়ি সীমান্তের নাগর নদীতে মাছ ধরতে গেলে ভারতের অভ্যন্তরে ৩৮৩/২ এস পিলার এলাকায় তারকাঁটার ওপার থেকে ভারতের উত্তর দিনাজপুরের গোয়ালপুকুর থানার নটুয়াটুলি ক্যাম্পের বিএসএফ জওয়ানরা তাদের লক্ষ্য করে গুলি ছোড়ে। এ সময় অন্যরা পালাতে সক্ষম হলেও সফিকুল ঘটনাস্থল বাংলাদেশের অভ্যন্তরেই গুলিবিদ্ধ হয়ে মৃত্যুবরণ করেন। খবর পেয়ে বিজিবি, পুলিশ ও স্থানীয়রা ঘটনাস্থলে গিয়ে মৃতদেহ উদ্ধার করে। পরে মৃতদেহ ময়নাতদন্তের জন্য ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে প্রেরণ করা হয়। 

ঠাকুরগাঁও ৫০ বিজিবির অধিনায়ক লে. কর্নেল মো. শহিদুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। তিনি জানান, কি কারণে হঠাৎ এমন করে বিএসএফ গুলি ছুড়েছে তা এখনো নিশ্চিত হওয়া যায়নি। তবে সীমান্তে গুলি, হত্যা ও নির্যাতন বন্ধের বিষয়ে তীব্র প্রতিবাদ জানিয়ে বিজিবির পক্ষ থেকে বিএসএফকে পত্র দেওয়া হয়েছে।

About Syed Enamul Huq

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*