Friday , 25 September 2020
Home » প্রচ্ছদ » যৌন নিপীড়নে অভিযুক্ত শিক্ষকের বহিষ্কার দাবিতে মানববন্ধন
যৌন নিপীড়নে অভিযুক্ত শিক্ষকের বহিষ্কার দাবিতে মানববন্ধন
--সংগৃহীত ছবি

যৌন নিপীড়নে অভিযুক্ত শিক্ষকের বহিষ্কার দাবিতে মানববন্ধন

শিক্ষা ডেস্কঃ

যৌন নিপীড়নের অভিযোগে অভিযুক্ত জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নাট্যকলা বিভাগের শিক্ষক আব্দুল হালিম প্রামাণিককে স্থায়ী বহিষ্কারের দাবিতে মানববন্ধন করেছেন শিক্ষার্থীরা। 
গতকাল সোমবার সকালে ‘সাধারণ শিক্ষার্থীবৃন্দ’ ব্যানারে অনুষ্ঠিত মানববন্ধন থেকে অভিযুক্ত শিক্ষকের স্থায়ী বহিষ্কার দাবি করেন তারা। 

ফিন্যান্স বিভাগের শিক্ষার্থী খায়রুল হাসান জাহিনের সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধনে বক্তব্য রাখেন, মনোবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী ফাতেমা মেঘলা, নাট্যকলা বিভাগের শিক্ষার্থী এইচ এম তানভীর, মাহবুবুর রহমান, লোক প্রশাসন বিভাগের শিক্ষার্থী হাসান মাহাদী, পদার্থবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী তওসিব মাহমুদ সোহান। 

মানববন্ধনে শিক্ষার্থীরা বলেন, অভিযুক্ত শিক্ষক হালিম প্রামাণিকের বিচার নিয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসন শিক্ষার্থীদের সাথে প্রহসন করেছে। তদন্ত কমিটির নামে তিন বছর ধরে এই ঘটনাকে ধামাচাপা দেয়ার চেষ্টা করছে। বিশ্ববিদ্যালয় প্রশাসনের এমন ভূমিকায় আমরা আশ্চর্য হয়েছি। তারা বলেন, যেখানে শিক্ষার্থীরা শিক্ষকদের কাছে মূল্যবোধ ও নৈতিকতা শিখবে সেখানে আমরা শিক্ষকের কাছে যৌন নিপীড়নের শিকার। 

এ সময় তারা হুশিয়ারি উচ্চারণ করে বলেন, তদন্ত কমিটির নামে ভিক্টিমকে অযাচিত প্রশ্ন করে আবারও নিপীড়ন করা হয়। অবিলম্বে অভিযুক্ত শিক্ষক হালিম প্রামাণিককে বিশ্ববিদ্যালয় থেকে স্থায়ী বহিষ্কার করতে হবে। পুনরায় এ রকম কোনো ঘটনা ঘটলে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা ঐক্যবদ্ধভাবে প্রতিরোধ করবে। 

About Syed Enamul Huq

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!