Tuesday , 20 October 2020
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
Home » দৈনিক সকালবেলা » বিভাগীয় সংবাদ » জেলার-খবর » নাটোরের সিংড়ায় ঘূর্ণিঝড়ের তান্ডবে ৪০ ঘর-বাড়ি লন্ডভন্ড
নাটোরের সিংড়ায় ঘূর্ণিঝড়ের তান্ডবে ৪০ ঘর-বাড়ি লন্ডভন্ড

নাটোরের সিংড়ায় ঘূর্ণিঝড়ের তান্ডবে ৪০ ঘর-বাড়ি লন্ডভন্ড

স্টাফ রিপোর্টার: নাটোরের সিংড়ায় ঘূর্ণিঝড়ের আঘাতে ৪০ কাঁচাপাকা ঘরবাড়ি লন্ডভন্ড হয়ে গেছে। মঙ্গলবার (২২ সেপ্টেম্বর) রাতে হঠাৎ করে উপজেলার ডাহিয়া ইউনিয়নের দুর্গম লালুয়াপাঁচপাকিয়া গ্রামে ঘূর্ণিঝড় আঘাত হানে। ঘূর্ণিঝড়ের আঘাতে দেয়াল সহ ২০ টি ঘর সম্পন্ন ধসে পড়েছে এবং অবশিষ্ট বাড়ির টিনের চাল উড়ে গেছে। এছাড়া গাছপালা ভেঙ্গে পড়ে। তবে কোন  হতাহতের খবর পাওয়া যায়নি। স্থানীয় সংসদ সদস্য আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের নির্দেশে বুধবার (২৩ সেপ্টেম্বর) সকালে উপজেলা নিবার্হী অফিসার নাসরিন বানু ও প্রতিমন্ত্রীর প্রতিনিধি উপজেলা আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক মাওলানা রুহুল আমিন এবং স্থানীয় ইউপি চেয়ারম্যান আবুল কালাম ক্ষতিগ্রস্থ এলাকা পরিদর্শন করেন। এসময় তারা ক্ষতিগ্রস্থদের মাঝে তাৎক্ষনিকভাবে ত্রান সহায়তা হিসেবে চাল, ডাল সহ শুকনো খাবার বিতরন করেন। 
ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্থ সাজেদা বেগম, ফারুক হোসেন, সুলতান ও হিরক জানান, মঙ্গলবার রাত সাড়ে ৮টার দিকে হঠাৎ করেই ঘুর্নিঝড় আঘাত হানে। কয়েক মিনিটের তান্ডবে তাদের সহ গ্রামের প্রায় ২০টি বাড়ির টিন সহ দেওয়াল ধসে পড়ে। এছাড়া আরো অন্তত ২০ বাড়ি ক্ষতিগ্রস্থ হয়েছে। এসব বাড়ি ঘরের টিনের চাল উড়িয়ে নিয়ে যাওয়া হয়েছে। গাছ পালা ভেঙ্গে পড়ে। এই ঘূর্ণিঝড়ের তান্ডবের পর এসব পরিবারগুলোকে খোলা আকাশের নিচে রাত কাটাতে হয়েছে। ডাহিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবুল কালাম মৃধা জানান, মঙ্গলবার রাতে আচমকা ঝড়ে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। সরেজমিন পরিদর্শন করে তালিকা প্রনয়ণ করা হচ্ছে। 
উপজেলা আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক মাওলানা রুহুল আমিন জানান, প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপির নির্দেশনায় ক্ষতিগ্রস্থদের তালিকা সংগ্রহ করা হয়েছে। 
উপজেলা নিবার্হী অফিসার নাসরিন বানু বলেন, ক্ষতিগ্রস্থ এলাকা পরিদর্শন করেন এবং ক্ষতিগ্রস্থদের মাঝে তাৎক্ষনিকভাবে চাল, ডালসহ শুকনো খাবার দেয়া হয়েছে। আরো সহায়তা প্রদানে সংশ্লিষ্ট দপ্তরে তালিকা প্রেরণের ব্যবস্থা গ্রহন করা হচ্ছে।

About Syed Enamul Huq

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*