Tuesday , 22 June 2021
ব্রেকিং নিউজ
Home » দৈনিক সকালবেলা » উপজেলার খবর » শেরপুরে পুরাতন ব্রহ্মপুত্র নদের খনন বিষয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত
শেরপুরে পুরাতন ব্রহ্মপুত্র নদের খনন বিষয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত

শেরপুরে পুরাতন ব্রহ্মপুত্র নদের খনন বিষয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত

শেরপুর জেলা প্রতিনিধি:
শেরপুরে পুরাতন ব্রহ্মপুত্র নদের খনন ও খননকৃত বালু-মাটি ব্যবস্থাপনা বিষয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। ২৩ সেপ্টেম্বর বৃহস্পতিবার দুপুরে জেলা প্রশাসনের আয়োজনে জেলা প্রশাসক সম্মেলন কক্ষে অনুষ্ঠিত এই সভায় সভাপতিত্ব করেন স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক এ টি এম জিয়াউল ইসলাম।
সভায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক আনার কলি মাহবুব। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) অতিরিক্ত প্রধান প্রকৌশলী ও প্রকল্প পরিচালক রকিবুল ইসলাম তালুকদার। সভায় আরও বক্তব্যদেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) তোফায়েল আহম্মেদ, সদর উপজেলা চেয়ারম্যান রফিকুল ইসলাম, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আনোয়ারুল হাসান উৎপল, কামারেরচর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান হাবিবুর রহমান, চরপক্ষীমারী ইউপির চেয়ারম্যান আকবর আলী প্রমুখ।
সভায় বিশেষ অতিথি বিআইডব্লিউটিএর অতিরিক্ত প্রধান প্রকৌশলী রকিবুল ইসলাম তালুকদার বলেন, বিআইডব্লিউটিএশেরপুর জেলার ব্রহ্মপুত্র নদের ২০ কিলোমিটার অংশের খনন কার্যক্রম শুরু করেছে। প্রকল্পটি বাস্তবায়িত হলে সারা বছরের জন্য নদের নাব্যতা উন্নয়ন ও পুনারুদ্ধার হবে। সেইসঙ্গে শুষ্ক মৌসুমে পানির প্রবাহ নিশ্চিত করা, বন্যা ব্যবস্থাপনা ও নদী ভাঙন রোধে কার্যকরী ব্যবস্থা গ্রহণ, পণ্য ও যাত্রীবাহী নৌযানের নির্বিঘেœ ও নিরাপদ চলাচল নিশ্চিত করা এবং কৃষি ও মৎস্য সম্পদের উন্নয়ন করা সম্ভব হবে।
এসময় সভায় বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তা, জনপ্রতিনিধি ও বিআইডব্লিউটি এর কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

About Syed Enamul Huq

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*