Tuesday , 22 June 2021
ব্রেকিং নিউজ
Home » দৈনিক সকালবেলা » উপজেলার খবর » খাগড়াছড়িতে জাতীয় ভিটামিন “এ” প্লাস ক্যাম্পেইন উপলক্ষে সংবাদ সম্মেলন

খাগড়াছড়িতে জাতীয় ভিটামিন “এ” প্লাস ক্যাম্পেইন উপলক্ষে সংবাদ সম্মেলন

খাগড়াছড়ি প্রতিনিধি:  “ভিটামিন-এ খাওয়ান, শিশুমৃত্যুর ঝুঁকি কমান” এই শ্লোগানকে সামনে রেখে আগামী ৪অক্টোবর জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন-২০২০ উপলক্ষে খাগড়াছড়িতে সংবাদ সম্মেলন করেছে জেলা স্বাস্থ্য বিভাগ।

বুধবার (৩০সেপ্টেম্বর/২০) সকাল ১০টায় খাগড়াছড়ি জেলা সিভিল সার্জন কার্যালয়ে এ সাংবাদিক সম্মেলন অনুষ্ঠিত হয়।

খাগড়াছড়ির জেলা সিভিল সার্জন ডা. নুপুর কান্তি দাস’র সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন, খাগড়াছড়ি প্রেস ক্লাবের সভাপতি জীতেন বড়ুয়া। খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়নের সভাপতি নুরুল আজম। জেলা স্বাস্থ্য বিভাগের সিনিয়র স্বাস্থ শিক্ষা কর্মকর্তা মেমং মারমা প্রমুখ।

সংবাদ সম্মেলন জানানো হয়, আগামী ৪অক্টোবর সারাদেশে একযোগে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন অনুষ্ঠিত হবে। এই রাউন্ডে খাগড়াছড়ি জেলার ৯উপজেলায় মোট ১লক্ষ ৩হাজার ৭১০জন শিশুকে খাওয়ানো হবে ভিটামিন ‘এ’ ক্যাপসুল।

এরমধ্যে ৬ থেকে ১১মাস বয়সী শিশু খাবে ১৩হাজার ৫শ’ ৩৩টি ক্যাপসুল এবং ১২থেকে ৫৯মাস বয়সী শিশু খাবে ৮৯হাজার ৭শ’ ১০টি ক্যাপসুল। এ সময় পুরো জেলায় মোট ১০হাজার ১০টি কেন্দ্র খোলা থাকবে।

জনস্বাস্থ্য পুষ্টি প্রতিষ্ঠান ও জাতীয় পুষ্টি সেবা ও স্বাস্থ্য অধিদপ্তর, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের বাস্তবায়নে এ ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে বলে সংবাদ সম্মেলনে জানানো হয়।

About Syed Enamul Huq

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*