Thursday , 22 April 2021
Home » দৈনিক সকালবেলা » শোক বার্তা » দ্বারিয়াপুর দরবার শরীফের গদ্দীনশীন পীর অধ্যাপক হাসান আবদুল কাইয়ুম আর নেই
দ্বারিয়াপুর দরবার শরীফের গদ্দীনশীন পীর অধ্যাপক হাসান আবদুল কাইয়ুম আর নেই

দ্বারিয়াপুর দরবার শরীফের গদ্দীনশীন পীর অধ্যাপক হাসান আবদুল কাইয়ুম আর নেই

মাগুরা প্রতিনিধি
মাগুরা শ্রীপুর উপজেলার দ্বারিয়াপুর দরবার শরীফের গদ্দীনশীন পীর সাহেব কেবলা অধ্যাপক আল্লামা শাহ সূফী আলহাজ্ব আবুল হাসান মুহাম্মদ আব্দুল কাইয়ুম (৭৫) মঙ্গলবার দুপুরে সময় ঢাকা পিজি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন। মৃত্যুকালে তিনি এক ছেলে এবং এক মেয়েসহ বহু মুরিদান ও গুণগ্রাহী রেখে গেছেন। তিনি ছিলেন দ্বারিয়াপুর দরবার শরীফের পীর সাহেব কেবলা হযরত মাওলানা শাহসূফি তোয়াজউদ্দিন আহমেদ (রঃ) এর বড় ছেলে। বিশিষ্ট ছড়াকার আবু সালেহ তার ছোট ভাই।
তিনি শ্রীপুর ডিগ্রি কলেজে শিক্ষকতা দিয়ে তাঁর কর্মজীবন শুরু করেন। পরবর্তীতে মাগুরা সরকারি হোসেন শহীদ সোহ্রাওয়াদী কলেজে শিক্ষক হিসেবে নিযুক্ত হন। সর্বশেষ ইসলামিক ফাউন্ডেশনের পরিচালক হিসেবে অবসর গ্রহণ করেন। তিনি দেশের বিভিন্ন টেলিভিশন ও বেতারে ইসলামী চিন্তাবিদ হিসেবে আরোচনায় অংশগ্রহণ করতেন।
বাংলাদেশের একজন বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ হিসেবে দেশের বিভিন্ন জাতীয় দৈনিক, সাপ্তাহিক ও মাসিক পত্রিকায় তার অসংখ্য প্রবন্ধ রয়েছে। ইলমে তাসাউফের উপরে তার রচিত একাধিক গ্রন্থ রয়েছে।
হুজুরের নামাজে জানাজা আগামীকাল বুধবার বাদ জোহর দারিয়াপুর দরবার শরীফে অনুষ্ঠিত হবে।
তাঁর মৃত্যুতে মাগুরা-১ আসনের সংসদ সদস্য এ্যাড. সাইফুজ্জামান শিখর এমপি, উপজেলা চেয়ারম্যান মিয়া মাহমুদুল গণি শাহিন, শ্রীপুর প্রেস ক্লাবসহ বিভিন্ন ব্যক্তি ও সংগঠনের পক্ষ থেকে শোক প্রকাশ করা হয়েছে। সেই সাথে শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করা হয়েছে।

About Syed Enamul Huq

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*