Thursday , 22 April 2021
Home » দৈনিক সকালবেলা » অপরাধ ও দূর্নীতি » ধর্ষণ বন্ধ দাবিতে ঈশ্বরগঞ্জে মানববন্ধন
ধর্ষণ বন্ধ দাবিতে ঈশ্বরগঞ্জে মানববন্ধন

ধর্ষণ বন্ধ দাবিতে ঈশ্বরগঞ্জে মানববন্ধন

ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) প্রতিনিধি
‘তারুণ্য নেমেছে যুদ্ধে ধর্ষণের বিরুদ্ধে’ এ স্লোগানে সারা দেশে নারী-শিশু নির্যাতন, ধর্ষণ ও যৌন সহিংসতার সুষ্ঠু বিচার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে ঈশ্বরগঞ্জে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান করা হয়েছে। মঙ্গলবার সকালে সামাজিক সংগঠন স্মার্ট বাইকার এর আয়োজনে উপজেলা পরিষদের সামনে এ মানববন্ধন কর্মসূচি পালিত হয়।
মানববন্ধনে উপস্থিত ছিলেন বাংলাদেশ মানবাধিকার কমিশন ঈশ্বরগঞ্জ উপজেলা শাখার সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোঃ সোহরাব উদ্দিন, সাধারন সম্পাদক মোঃ শফিকুল ইসলাম রতন, সংগঠনের সভাপতি অলি উল্লাহ, সাধারণ সম্পাদক এনামুল গাসান সাজ্জাদ, সহ সভাপতি জুনায়েদ ফাহিম, যুগ্ম সাধারণ সম্পাদক হাসিবুল হাসান পিয়েল, দপ্তর সম্পাদক জেমি, ক্রিড়া বিষয়ক সম্পাদক তায়েবুল ইসলাম জয় এবং সদস্য আনোয়ার হোসেন রিয়াদ, হাসিনা আক্তার ইভা, শাহনাজ ফারিয়া মিশু, রুবাইয়া তাশদীদ অংকন প্রমুখ।
মানববন্ধনে স্মার্ট বাইকারের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান নাজমুস সাকিব বলেন, দেশের প্রতিটি নারী ও শিশু সহিংসতার ঝুঁকির মধ্যে রয়েছে। নারী ও শিশুর উপর সহিংসতার মাত্রা, ধরণ ও নিষ্ঠুরতা বহুগুন বেড়েছে। এর মূল কারণ নারীকে মানুষ হিসেবে গণ্য না করার দৃষ্টিভঙ্গী ও আচরণ। নারী ও শিশুদের প্রতি সহিংসতা বন্ধ ও প্রতিরোধের দায়িত্ব শুধু সরকারের নয় আমাদের সবার। তাই সহিংসতা বন্ধ ও ন্যায়বিচারের দাবীতে সবাইকে সোচ্ছার হতে হবে।

About Syed Enamul Huq

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*