Thursday , 22 April 2021
Home » জাতীয় » ধর্ষকদের ফাঁসির দাবিতে উত্তাল রাজশাহী বিসিএসআইআর রাজশাহীর চাকরীচ্যুত ৫৩ কর্মচারীকে স্বপদে পুনর্বহালের দাবি
ধর্ষকদের ফাঁসির দাবিতে উত্তাল রাজশাহী বিসিএসআইআর রাজশাহীর চাকরীচ্যুত ৫৩ কর্মচারীকে স্বপদে পুনর্বহালের দাবি

ধর্ষকদের ফাঁসির দাবিতে উত্তাল রাজশাহী বিসিএসআইআর রাজশাহীর চাকরীচ্যুত ৫৩ কর্মচারীকে স্বপদে পুনর্বহালের দাবি

রাজশাহী প্রতিনিধি:
বাংলাদেশ বিজ্ঞান ও শিল্প গবেষণাগার (বিসিএসআইআর) রাজশাহীর ৫৩ জন কর্মচারীকে বিনা নোটিশে চাকরীচ্যুত করার প্রতিবাদ, তাদেরকে স্বপদে পুনর্বহাল ও ধর্ষকদের সর্বোচ্চ শাস্তির দাবি জানিয়েছে অরাজনৈতিক সামাজিক সংগঠন জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদ ও বঙ্গবন্ধুর বাংলাদেশ চাই। মঙ্গলবার (৬ অক্টোবর) বেলা ১১টায় রাজশাহী নগরীর সাহেব বাজার জিরো পয়েন্টে সংগঠন দুটির পক্ষ থেকে আয়োজিত মানববন্ধন কর্মসূচীতে এসব দাবি জানানো হয়।
রাজশাহী প্রেসক্লাব ও স্মৃতি পরিষদের সভাপতি সাইদুর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আসলাম-উদ-দৌলার পরিচালনায় মানববন্ধনে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেনÑ রাজশাহী প্রেসক্লাবের আজীবন সদস্য মুক্তিযোদ্ধা প্রশান্ত কুমার সাহা। কর্মসূচিতে অন্যান্যের মাঝে বক্তব্য রাখেনÑ মুক্তিযোদ্ধা আনোয়ার ইকবাল বাদল, বিটিসি নিউজের সম্পাদক খন্দকার মোস্তাফিজুর রহমান রেজা, স্মৃতি পরিষদের সহঃ সভাপতি সালাউদ্দীন মিন্টু, বঙ্গবন্ধুর বাংলাদেশ চাই’র সদস্য ও সাবেক ছাত্রনেতা ইয়াসির আরাফাত সৈকত প্রমুখ।
কর্মসূচিতে বক্তারা বলেন, বিসিএসআইআর রাজশাহীর ৫৩ জন কর্মচারীকে বিনা নোটিশে চাকরীচ্যুত করা দুর্নীতির চরম রূপ। অনতিবিলম্বে তাদেরকে স্বপদে ফেরাতে হবে। তাদেরকে চাকরীতে পুনর্বহাল না করলে সামনে লাগাতার কর্মসূচী দিয়ে দুর্বার আন্দোলন গড়ে তোলা হবে।
ধর্ষণ ইস্যুতে বক্তারা বলেন, দেশে করোনার চেয়ে ভয়ঙ্কর রূপ নিয়েছে ধর্ষণ। ধর্ষণরোধে সবাইকে সোচ্চার ভূমিকা পালন করতে হবে। বঙ্গবন্ধুর এই সোনার বাংলায় ধর্ষকদের কোনো ঠাই নেই। ধর্ষকদের সর্বোচ্চ শাস্তি দিতে হবে। অন্যথায় জনগণই ধর্ষকদের বিচার করবে বলেও হুঁশিয়ারী উচ্চারণ করেন তারা।
প্রায় দুই ঘণ্টাব্যাপী চলা এদিনের কর্মসূচিতে স্মৃতি পরিষদের সাংগঠনিক সম্পাদক আসাদুল হক দুখু, সদস্য শরিফ উদ্দীন, করোনাজয়ী সাংবাদিক আমানুল্লাহ আমান ও বিসিএসআইআর রাজশাহীর চাকরীচ্যুত কর্মচারীবৃন্দসহ বিভিন্ন শ্রেণীর পেশার শতাধিক মানুষ অংশ নেন।
এদিকে বুধবারেও দ্বিতীয় দিনের মতো ধর্ষকদের ফাঁসির দাবিতে পৃথক পৃথক মানবন্ধন, বিক্ষোভ মিছিল ও গণঅবস্থান কর্মসূচীতে উত্তাল হয়ে উঠেছে রাজশাহী নগরী। গ্রীন ভয়েস, জাতীয় আদিবাসী পরিষদ, রক্তবন্ধন, ইয়্যাস, সূর্যকিরণ বাংলাদেশ, ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদসহ আরও অন্তত ১০টি স্বেচ্ছাসেবী ও সামাজিক সংগঠনের প্রায় ১ হাজার সদস্য প্রতিবাদী কর্মসূচীতে অংশ নেন।

About Syed Enamul Huq

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*