Tuesday , 20 April 2021
Home » দৈনিক সকালবেলা » পাচঁফোড়ন » “লোহাগড়ায় ইছামতি বিলে পদ্ম ফুলের সমারোহ দূর দূরান্ত থেকে আসছে পর্যটক”
“লোহাগড়ায় ইছামতি বিলে পদ্ম ফুলের সমারোহ দূর দূরান্ত থেকে আসছে পর্যটক”

“লোহাগড়ায় ইছামতি বিলে পদ্ম ফুলের সমারোহ দূর দূরান্ত থেকে আসছে পর্যটক”

নড়াইল জেলা প্রতিনিধি:

নড়াইলের লোহাগড়ায় ইছামতি বিলে পদ্ম ফুলের সমারোহ দূর দূরান্ত থেকে আসছে পর্যটক।ফুলের রানী পদ্ম। সুনীল গঙ্গোপাধ্যায় তার ‘কেউ কথা রাখে নি’ কবিতায় বলেছিলেন ১০৮টি নীল পদ্মের কথা!

নীল নয়, তবে গোলাপী পদ্মে ঢাকা বিলের দেখা কিন্তু পাবেন! প্রিয়াকে দেওয়া কথামতো ১০৮টি কেন, পারবেন অগুণতি পদ্ম তুলে দিতে তার হাতে। অপূর্ব সুন্দর এই বিল দেখতে যেতে হবে লোহাগড়া,নড়াইল।

দূর থেকে মনে হবে যেন ফুলের বিছানা পাতা।হিন্দু ধর্মে পদ্ম লক্ষ্মী দেবীর আসন। শ্বেতপদ্ম বিদ্যার দেবী সরস্বতীর আসন। দুর্গা ও লক্ষ্মীপূজায় পদ্ম ফুলের প্রয়োজন হয়। নড়াইলের লোহাগড়া উপজেলায় ইছামতি বিলে এমন মনোরম পরিবেশ। নড়াইলের সব চেয়ে বড় বিল ইছামতির বিল। ইছামতি বিলে প্রতিবছরের মতো এবারও পদ্মফুল ফুটেছে। ইছামতির বিলে পদ্মফুলের মনোরম দৃশ্য উপভোগ করার জন্য প্রতিদিনই ভিড় জমাচ্ছেন ভ্রমণপ্রেমীরা। বিকেল হলেই ভ্রমণপিপাসুদের উপস্থিতি বেড়ে যায়। পদ্মফুলের সৌন্দর্য তাদের স্বাগত জানায়। এর মাধ্যমে মৌসুমি কর্মসংস্থান চাঙ্গা হয়ে উঠেছে। ভ্রমণপিপাসুদের উপস্থিতিতে নৌকার কদর বেড়েছে। বিলে পদ্মফুলের পুরো অংশ নৌকায় ঘুরিয়ে দেখাতে জনপ্রতি ১৫০থেকে ২০০ টাকা গুনতে হবে। একটি ছোট নৌকায় তিন-চারজন ওঠা যায়। নড়াইল শহর থেকে প্রায় ১২ কিলোমিটার দুরে মিঠাপুর বাজার। মিঠাপুর বাজার থেকে ২ কিলোমিটার বলাডাঙ্গা। বলাডাঙ্গা থেকে নৌকায় করে যেতে হয় ইছামতি পদ্মবিলে।

About Syed Enamul Huq

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*