Saturday , 28 November 2020
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
Home » দৈনিক সকালবেলা » বিভাগীয় সংবাদ » জেলার-খবর » ঘূর্নিঝড় আম্পানে ক্ষতিগ্রস্ত পরিবারের মধ্যে উপকরণ বিতরণের জন্য বরগুনায় উপকারভোগী বাছাই সংক্রান্ত সভা অনুষ্ঠিত
ঘূর্নিঝড় আম্পানে ক্ষতিগ্রস্ত পরিবারের মধ্যে উপকরণ বিতরণের জন্য বরগুনায় উপকারভোগী বাছাই সংক্রান্ত সভা অনুষ্ঠিত

ঘূর্নিঝড় আম্পানে ক্ষতিগ্রস্ত পরিবারের মধ্যে উপকরণ বিতরণের জন্য বরগুনায় উপকারভোগী বাছাই সংক্রান্ত সভা অনুষ্ঠিত

এম আর অভিঃ ঘূর্নিঝড় আম্পানে ক্ষতিগ্রস্ত পরিবারের মধ্যে বিভিন্ন উপকরণ এবং কাজের বিনিময় অর্থ বিতরণের জন্য উপকারভোগী বাছ্্াই সংক্রান্ত সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল বুধবার (১৪ অক্টোবর, ২০২০) বেলা ১২ টায় জেলা প্রশাসক কার্যালয় সম্মেলন কক্ষে দাতা সংস্থা এফএও এর অর্থায়নে উত্তরণ এনজিও,র সহযোগীতায় বরগুনা জেলার ৪টি উপজেলায় ঘূর্নিঝড় আম্পানে ক্ষতিগ্রস্ত পরিবারের মধ্যে বিভিন্ন উপকরণ এবং কাজের বিনিময় অর্থ বিতরণের জন্য উপকারভোগী বাছ্্াই সংক্রান্ত এ সভা অনুষ্ঠিত হয়।
সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ। এ সভায় আরো উপস্থিত ছিলেন ,জেলা প্রাণী সম্পদ কর্মকর্তা মো.মনিরুল ইসলাম, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক আবদুল ওদুদ খান, জেলা মৎস্য কর্মকর্তা আবুল কালাম আজাদ , উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা মো.বেনজির আহম্মেদ ,সদর উপজেলা কৃষি অফিসার মো. মোস্তাফিজুর রহমানসহ আমতলী,তালতলী ও পাথরঘাটা উপজেলা উপজেলা প্রাণী সম্পদ,মৎস্য ও কৃষি কর্মকর্তাগণ।
এ সময় অনুষ্ঠানে মাল্টিমিডিয়া প্রজেক্টরের মাধ্যমে প্রকল্পের বিভিন্ন তথ্য উপস্থাপন করেন উত্তরণের প্রজেক্ট ম্যানেজার কৃষিবিদ মো.ইকবাল হোসেন।
সভায় বক্তারা বলেন উত্তরণ তাদের কর্যক্রমে আমাদের যুক্ত করেছে এই জন্য দাতা সংস্থা এফএও এবং উত্তরণকে ধন্যবাদ জান্ইা। যাতে ভবিষ্যতে বাকী উপজেলা গুলোও এ প্রকল্পের আওতায় আনা হয় সে আশা ব্যক্ত করেন।
উল্লেখ্য যে, দাতা সংস্থা এফএও এর অর্থায়নে উত্তরণ এনজিও,র সহযোগীতায় বরগুনা জেলার ৪টি উপজেলা বরগুনা সদর, আমতলী,তালতলী ও পাথরঘাটা মোট-২হাজার ৬৮ জন ঘূর্নিঝড় আম্পানে ক্ষতিগ্রস্ত পরিবারের মধ্যে বিভিন্ন উপকরণ এবং কাজের বিনিময় অর্থ বিতরণের জন্য উপকারভোগী বাছ্্াই করা হয়েছে। প্রত্যেক উপকারভোগীকে ৩ হাজার ৫৬ টাকা করে বিকাশের মাধ্যমে বিতরণ করা হয়েছে এবং তাদের মাঝে আলাদা আলাদা ক্যাটাগেরিতে (মুরগী,মাছ,ধান,সার)সহ কৃষি উপকরণ বিতরণ করা হবে। এছাড়াও এ প্রকল্পের আওতায় জেলার ৩টি উপজেলায় কাজের বিনিময় অর্থ কর্মসূচী চালু করা হবে। এ কর্মসূচীর আওতায় প্রত্যেক উপকারভোগীও ৩ হাজার ৫৬ টাকা করে পাবেন এমনটি জানানো হয় সভায়।

About Syed Enamul Huq

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*