Monday , 8 March 2021
Home » দৈনিক সকালবেলা » অপরাধ ও দূর্নীতি » ভিপি নুরের বিরুদ্ধে মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের নির্দেশ ২৯ নভেম্বর
ভিপি নুরের বিরুদ্ধে মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের নির্দেশ ২৯ নভেম্বর
--ফাইল ছবি

ভিপি নুরের বিরুদ্ধে মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের নির্দেশ ২৯ নভেম্বর

অনলাইন ডেস্ক:

ফেসবুক লাইভে দুশ্চরিত্রহীন বলে মন্তব্যের অভিযোগে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের সাবেক সহ-সভাপতি (ভিপি) নুরুল হক নুরের বিরুদ্ধে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সেই শিক্ষার্থী ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করেছে।

আজ বুধবার ঢাকার সাইবার ট্রাইব্যুনালের বিচারক আস সাম জগলুল হোসেনের আদালতে এ মামলাটি করা হয়। পরে আদালত আগামী ২৯ নভেম্বর পুলিশ ব্যুরো অফ ইনভেস্টিগেশনকে (পিবিআই) তদন্ত প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন। 

এর আগে সকালে আদালত মামলার বাদীর জবানবন্দি গ্রহণ করেন। পরে বিকেলে তদন্ত প্রতিবেদন দাখিলের এই আদেশ দেন।

মামলার অভিযোগে বলা হয়, আসামি নুরুল হক নুর প্রায়ই সামাজিক যোগাযোগমাধ্যমে নিজের মনগড়া, আইন বহির্ভুত, সরকারি এবং রাষ্ট্রবিরোধী অসত্য, অর্থহীন এবং উস্কানীমূলক বক্তব্য কোনো কারণ ছাড়াই নিজেকে ভাইরাল করার জন্য প্রকাশ করে থাকে। গত ১২ অক্টোবর দুপুর আড়াইটার দিকে আসামি নুরুল হক নুর www.facebook.com/ducsuvpnur/video/235342794146777 নামীয় ফেসবুক আইডি থেকে ভিডিও প্রকাশ করে। সেখানে আসামি নূরুল হক নুর বাদিনীকে দুশ্চরিত্রহীন বলে প্রকাশ করে। যা একটি মেয়ের জন্য খুবই অপমানজনক শব্দ।

অভিযোগে আরো বলা হয়, আসামি নুরুল হক নুর উল্লেখিত ভিডিওত্র বলেন যে, ছিঃ আমরা ধিক্কার জানাই এতো নাটক যে করছে সে দুঃশ্চরিত্রহীন, ধর্ষণের নাটক করছে, স্বেচ্ছায় একটি ছেলের সাথে বিছানায় গিয়ে।’ যা বাদিনীর জন্য অপমানজনক, মানহানিকর এবং আক্রমনাত্বক মিথ্যা তথ্য বটে। 

অভিযোগে আরো উল্লেখ করা হয়, যেহেতু আসামী ছাত্র অধিকার পরিষদ নামীয় একটি সংগঠনের নেতা , তার এহেন উস্কানীমূলক বক্তব্যগুলো আক্রমনাক্ত, বিরক্ত, অপমান, অপদস্ত ও সমাজে হেয় প্রতিপন্ন করার অভিপ্রায়ে প্রকাশ ও প্রকাশ করে সমাজে বাদিনী ও বাদিনীর পরিবারকে প্রতিবেশীদের সাথে বা সমাজের সাথে শত্রুতা ও ঘৃণা সৃষ্টি করে সমাজে অস্থিরতা ও বিশৃঙ্খলা সৃষ্টি করে এবং আইন শৃঙ্খলার অবনতি ঘটায় এবং বাদিনীর সুনাম নষ্ট করে ও মানহানি করে। যা ডিজিটাল নিরাপত্তা আইনের ২৫ (১ )/ক , ২৯(১) ৩১(২) ধারা অনুযায়ী শাস্তিযোগ্য অপরাধ।

এর আগে গত ১১ অক্টোবর শাহবাগ থানায় মামলা করতে গেলে থানা কর্তৃপক্ষ মামলা গ্রহণ না করে টাইব্যুনালে মামলা করার পরামর্শ প্রদান করেন।

About Syed Enamul Huq

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*