Saturday , 31 October 2020
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
Home » প্রচ্ছদ » বাইডেন জয়ী হলে আমাকে হয়তো দেশ ছাড়তে হবে: ট্রাম্প
বাইডেন জয়ী হলে আমাকে হয়তো দেশ ছাড়তে হবে: ট্রাম্প

বাইডেন জয়ী হলে আমাকে হয়তো দেশ ছাড়তে হবে: ট্রাম্প

অনলাইন সংস্করণ:

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্র্যাট প্রার্থী জো বাইডেনের কাছে হেরে গেলে দেশ ছাড়তে হতে পারে বলে আশঙ্কা করছেন মার্কিন প্রেসিডেন্ট ও রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্প। তিনি তার প্রতিদ্বন্দ্বীকে বিশ্বের সবচেয়ে নিকৃষ্ট প্রার্থী হিসেবে উল্লেখ করেন।  শুক্রবার জর্জিয়ার ম্যাকনে এক নির্বাচনী সমাবেশে এমন মন্তব্য করেন ডোনাল্ড ট্রাম্প। খবর ইকোনমিক টাইমস ও রিপাবলিক ওয়ার্ল্ডের। 

সমাবেশে ট্রাম্প বলেন, আমি যদি হেরে যাই, কী হবে ভাবতে পারেন? তখন কী করব আমি? আমার তো মোটেও ভালো লাগবে না। বাইডেন জয়ী হলে আমাকে হয়তো দেশ ছেড়ে চলে যেতে হবে।  কী হবে আমি জানি না। 

যুক্তরাষ্ট্রের রাজনৈতিক ইতিহাসে সবচেয়ে খারাপ প্রেসিডেন্ট পদপ্রার্থীর সঙ্গে লড়ছেন উল্লেখ করে ট্রাম্প বলেন, ‘চিন্তা করতে পারেন, আমি যদি হারি, আমার বাকি জীবন আমি কী করব? আমাকে বলতে হবে, রাজনীতির ইতিহাসে সবচেয়ে বাজে প্রার্থীর সঙ্গে হেরেছি আমি।  আমি ভালো বোধ করছি না।’

জয়ের আশা জিইয়ে রেখে রিপাবলিকান প্রার্থী ট্রাম্প বলেন, আমি মনে করি না যে, আমি হারতে যাচ্ছি। কিন্তু যদি হেরেই যাই মনে হয় না, আপনারা আমাকে আর কখনও দেখতে পাবেন। 

ট্রাম্প যখন জর্জিয়ায় প্রচার চালান, তখন ক্যালিফোর্নিয়ায় ভোটের প্রচারে ছিলেন বাইডেন। ডেমোক্র্যাট প্রার্থী বলেন, তিনি ট্রাম্পের কথার সঙ্গে একমত। 

করোনায় আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি ছিলেন ডোনাল্ড ট্রাম্প।  সুস্থ হয়ে ফের নির্বাচনী প্রচারে নেমে পড়েছেন ট্রাম্প। এত দ্রুত তার প্রত্যাবর্তন নিয়েও মার্কিনিদের মধ্যে কানাঘোষা চলছে।

৩ নভেম্বর যুক্তরাষ্ট্রে প্রেসিডেন্ট নির্বাচন অনুষ্ঠিত হবে। এর ঠিক আগে জমে উঠেছে শেষ মুহূর্তের প্রচার। এরই মধ্যে প্রায় ২ কোটি ২০ লাখ ভোটার ডাকযোগে বা সশরীরে ভোটকেন্দ্রে উপস্থিত হয়ে আগাম ভোটাধিকার প্রয়োগ করেছেন।


মার্কিন নিউজ চ্যানেল সিএনএন পরিচালিত সর্বশেষ জনমত জরিপে দেখা গেছে, আগামী মাসের নির্বাচনে ডেমোক্র্যাট প্রার্থী জো বাইডেন ৫৪ শতাংশ ভোট পেয়ে নির্বাচিত হতে যাচ্ছেন এবং তার প্রতিদ্বন্দ্বী ডোনাল্ড ট্রাম্প এ নির্বাচনে ৪৩ শতাংশ ভোট পেতে যাচ্ছেন।  জরিপে অংশগ্রহণকারী মার্কিন নাগরিকদের বেশিরভাগ ট্রাম্পকে ‘অযোগ্য’ এবং বাইডেনকে ‘সৎ’ প্রার্থী বলে উল্লেখ করেছেন।

About Syed Enamul Huq

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*