Sunday , 18 April 2021
Home » দৈনিক সকালবেলা » উপজেলার খবর » রামগঞ্জে নারী ধর্ষণ ও নির্যাতন বিরোধী সমাবেশ অনুষ্ঠিত
রামগঞ্জে নারী ধর্ষণ ও নির্যাতন বিরোধী সমাবেশ অনুষ্ঠিত

রামগঞ্জে নারী ধর্ষণ ও নির্যাতন বিরোধী সমাবেশ অনুষ্ঠিত

রামগঞ্জ (লক্ষ্মীপুর): সাম্প্রতিক সময়ে ঘটে যাওয়া নারীর বিরুদ্ধে সহিংসতার কিছু বিকৃত ও নারকীয় ঘটনা আমাদের জাতীয় অস্তিত্ব ও বিবেককে নাড়া দিয়েছে প্রবলভাবে। সেই বিবেকবোধ এবং পেশাগত দায়িত্বশীলতার যায়গা থেকে সারাদেশের ৬৯১২ টি বিট এলাকায় নারীর প্রতি ঘটে যাওয়া ধর্ষণ ও নির্যাতনের বিরুদ্ধে সমাবেশের আয়োজন করে ব্যানার, ফেস্টুন, প্ল্যাকার্ড এবং সচেতনতামূলক বক্তব্যের মাধ্যমে এই সহিংসতার প্রতিবাদ সহ প্রতিরোধের উপায় নিয়ে নারী সহ বিভিন্ন পেশার মানুষের সাথে মতবিনিময় করে পুলিশ প্রশাসন। এরই অংশ হিসেবে লক্ষ্মীপুরের রামগঞ্জে নারী ধর্ষন ও নির্যাতন বিরোধী বিট পুলিশিং সভা অনুষ্ঠিত হয়েছে। ১৭ অক্টোবর সকালে পৌরসভা ও উপজেলার বিভিন্ন ইউনিয়ন পরিষদ মিলনায়তনে একযোগে এ বিট পুলিশিং সভা অনুষ্ঠিত হয়েছে। 

সকাল ১০ টায় ইছাপুর ইউনিয়ন পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত সমাবেশে ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আমির হোসেন খানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি আনোয়ার হোসেন এছাড়া অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন নব- নির্বাচিত চেয়ারম্যান শাহানাজ বেগম, আ‘লীগের সভাপতি নুর মোহাম্মদ খান, থানার এস,আই মহসিন চৌধুরী।সমাবেশে ওসি আনোয়ার হোসেন বলেন, দেশের সমসাময়িক পরিস্থিতি ও নারী ধর্ষন এবং শিশু নির্যাতন প্রতিরোধে দিকনির্দেশনা মূলক পরামর্শ এবং ওইসব অপরাধের সাথে জড়িতদের চিহিৃত করে পুলিশকে সহযোগীতা করার জন্য সাধারন জনগনের প্রতি আহবান জানান।
লামচর ইউপি চেয়ারম্যান মাহেনারা পারভীন পান্নার সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন মোহাম্মদিয়া পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ এমদাদুল হক এমদাদ, যুবলীগের সভাপতি মিজানুর রহমান সোহাগ প্রমুখ। 
চন্ডিপুর ইউনিয়ন পরিষদ মিলনায়তনে  ইউপি চেয়ারম্যান কামাল হোসেন ভুইয়ার সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন আ‘লীগ নেতা ইসলামইল ফরাজী, জিএস নজরুল ইসলাম, থানার এস.আই তাজুল ইসলাম প্রমুখ।
নোয়াগাঁও ইউনিয়ন পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত সমাবেশে উপস্থিত ছিলেন এস আই অলি উল্লাহ প্যানেল চেয়ারম্যান সোহেল রানা প্রমুখ।
করপাড়া ইউপি আ‘লীগের সভাপতি ও ইউপি চেয়ারম্যান মজিবুর হক মজিবের সভাপতিত্বে পুলিশ তদন্ত কেন্দ্রের এস.আই দেলোয়ার হোসেন

About Syed Enamul Huq

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*