Sunday , 18 April 2021
Home » প্রচ্ছদ » ‘আন্দোলন ও নির্বাচনে ব্যর্থতার জন্য বিএনপি নেতাদের পদত্যাগ করা উচিত’
‘আন্দোলন ও নির্বাচনে ব্যর্থতার জন্য বিএনপি নেতাদের পদত্যাগ করা উচিত’
--ফাইল ছবি

‘আন্দোলন ও নির্বাচনে ব্যর্থতার জন্য বিএনপি নেতাদের পদত্যাগ করা উচিত’

অনলাইন ডেস্ক:

সরকারের পদত্যাগ দাবি করার আগে গত ১২ বছরে আন্দোলন ও নির্বাচনে ব্যর্থতার জন্য বিএনপির নেতৃত্বের পদত্যাগ করা উচিত বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

আজ মঙ্গলবার (২০ অক্টোবর) সকালে নিজের সরকারি বাসভবনে ব্রিফিংকালে এ মন্তব্য করেন মন্ত্রী।

ওবায়দুল কাদের বলেন, বিএনপি উপ-নির্বাচনে এজেন্ট না দিয়ে সব কার্যক্রম থেকে নিজেদের সরিয়ে রেখে নির্বাচনকে বিতর্কিত করার অপপ্রয়াস চালায়, যা তাঁদের পুরনো অপকৌশল। বাংলাদেশের ইতিহাসে এমন ব্যর্থ বিরোধীদল আর কেউ দেখেনি। তিনি বলেন, বিএনপি ইস্যু না পেয়ে আন্দোলন করতে পারছে না, তাই সরকারের পদত্যাগ চাওয়া মামার বাড়ির আবদার। সরকারের পদত্যাগ দাবি করার আগে গত ১২ বছরে আন্দোলন ও নির্বাচনে ব্যর্থতার জন্য বিএনপির নেতৃত্বের পদত্যাগ করা উচিত।

করোনাকালে বিশ্বব্যাপী সামাজিক অস্থিরতার পাশাপাশি পারিবারিক সহিংসতা, নারী ও শিশু নির্যাতন বেড়েছে উল্লেখ করে সেতুমন্ত্রী বলেন, গার্ডিয়ান পত্রিকার এক প্রতিবেদনে জানানো হয়, যুক্তরাজ্যে গত এক বছরে ৫৫ হাজার নারী ধর্ষণের শিকার হয়েছে, ইউরোপজুড়েও এ প্রবণতা ঊর্ধ্বমুখী।  তিনি বলেন, সরকারও ধর্ষণসহ নারীর প্রতি সহিংসতা বন্ধে অত্যন্ত কঠোর অবস্থান নিয়েছে এবং সর্বোচ্চ শাস্তির বিধান রেখে আইন সংশোধন করেছে।

এসময় সামাজিক ঐক্য গড়ে তোলার মাধ্যমে ঘৃণ্য অপরাধীদের প্রশ্রয় না দেওয়ার পাশাপাশি রাজনৈতিক প্রশ্রয়ও বন্ধ করার আহ্বান জানান মন্ত্রী। 

About Syed Enamul Huq

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*