Tuesday , 20 April 2021
Home » দৈনিক সকালবেলা » অপরাধ ও দূর্নীতি » পুলিশ নিয়োগে জালিয়াতির অভিযোগে আ’লীগ ও ছাত্রলীগ নেতা কারাগারে
পুলিশ নিয়োগে জালিয়াতির অভিযোগে আ’লীগ ও ছাত্রলীগ নেতা কারাগারে
--সংগৃহীত ছবি

পুলিশ নিয়োগে জালিয়াতির অভিযোগে আ’লীগ ও ছাত্রলীগ নেতা কারাগারে

বরগুনা প্রতিনিধি: পুলিশ সদস্য পদে চাকরির নিয়োগ পরীক্ষা জালিয়াতির মামলায় বরগুনা জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মো. রইসুল আলম রিপন এবং জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক রেজওয়ানুল ইসলাম বাবুকে আদালত কারাগারে পাঠিয়েছেন। গতকাল মঙ্গলবার বেলা ১১টায় বরগুনার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতের বিচারক মো. সিরাজুল ইসলাম গাজী পুলিশ সদস্য পদে চাকরির নিয়োগ পরীক্ষা জালিয়াতির মামলায় তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন। আদালত জিআরও সূত্রে জানা গেছে,বরগুনা পৌর সুপার মার্কেটের কাপড় ব্যবসায়ী মো.মজিবুর রহমানের ছেলে রাজু পুলিশ সদস্য পদে চাকুরির আবেদন করেন । মোটা অংকের অর্থের বিনিময়ে নিয়োগ পরীক্ষায় চাকুরি প্রার্থী রাজুর পরিবর্তে অংশগ্রহণ করেন জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক রেজওয়ানুল ইসলাম বাবু। । কিন্তু পরে এ জালিয়াতি ধরা পড়ে। এ ঘটনায় ২০১৭ সালের ২১ এপ্রিল বরগুনা পুলিশের রিজার্ভ্ অফিসে কর্মরত এএসআই শামীম রেজা একটি মামলা দায়ের করেন। পুলিশ তদন্তে এ নিয়োগ জালিয়াতির টাকা চেকের মাধ্যমে পরিশোধের তথ্য পায় এবং বরগুনা জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক পৌর কাউন্সিলর মো. রইসুল আলম রিপন এর কাছে জমা থাকা ৫ লাখ টাকার একটি চেক জব্দ করে পুলিশ।

পরে এ ঘটনায় বরগুনা জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মো. রইসুল আলম রিপন এবং জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক রেজওয়ানুল ইসলাম বাবুসহ ৪জনের বিরুদ্ধে ঐ বছরের ৫ ডিসেম্বর বরগুনার তৎকালীন সিআইডি ইন্সপেক্টর সিরাজুল ইসলাম আদালতে অভিযোগপত্র দাখিল করেন।

এ মামলায় জামিনে থাকা মো. রইসুল আলম রিপন এবং রেজওয়ানুল  ইসলাম বাবুর জামিনের মেয়াদ শেষ হলে পুনরায় জামিন আবেদন করেন তারা। আদালত তাদের জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। একই সঙ্গে মামলাটি বিচারের জন্য প্রস্তুত করে বরগুনার জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট মো. ইয়াছিন আরাফাতের আদালত (১) এ পাঠান। এ মামলায় মো. রইসুল আলম রিপন এবং রেজওয়ানুল ইসলাম বাবুকে আদালত কারাগারে পাঠনোর বিষয়টি নিশ্চিত করেছেন বরগুনা জজ কোট জিআরও রিপন দেবনাথ।

About Syed Enamul Huq

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*