Sunday , 18 April 2021
Home » দৈনিক সকালবেলা » উপজেলার খবর » খাগড়াছড়িতে নিরাপদ খাদ্য আইনে ১বছরের সাজা ও জরিমানা
খাগড়াছড়িতে নিরাপদ খাদ্য আইনে ১বছরের সাজা ও জরিমানা

খাগড়াছড়িতে নিরাপদ খাদ্য আইনে ১বছরের সাজা ও জরিমানা

খাগড়াছড়ি প্রতিনিধি : নিরাপদ খাদ্য আইনে ১বছরের সাজা ও দুই লক্ষ টাকা জরিমানার আদেশ দিয়েছেন খাগড়াছড়ি বিজ্ঞ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোরশেদুল আলম এর আদালত। আজ বৃহস্পতিবার ২২অক্টোবর আসামীর উপস্থিতিতে এই রায় প্রদান করেন আদালত।

সূত্রে জানা জায়- খাগড়াছড়ি জেলার মহালছড়ি উপজেলা বাজারে নিরাপদ খাদ্য আইন, ২০১৩ এর উপর অভিযান কালে শাহদাৎ স্টোর থেকে ডবল ডলফিন সরিষার তেল জব্দ করে নিরাপদ খাদ্য আইনে মামলা করেন নিরাপদ খাদ্য পরিদর্শক সুরেশ চাকমা। অনুসন্ধান করে উক্ত জব্দকৃত আলামতে সরিষার তেল মোড়কীকরণের সময় মোড়কী করণের তারিখ, উৎপাদনের তারিখ এবং মেয়াদ উত্তীর্ণের তারিখ সুস্পটভাবে লিপিবদ্ধ না করার অপরাধে আইনের ব্যর্থ্যয় ঘটেছে মর্মে প্রাথমিকভাবে নিশ্চিত হওয়ার পর গত ২১/০১/২০২০ খ্রিঃ তারিখ খাগড়াছড়ি বিজ্ঞ আদালতে নিরাপদ খাদ্য আইন, ২০১৩ এর ৩২(গ) ধারায় চট্টগ্রাম এ অবস্থিত মেসার্স সফি অয়েল মিলস এর মালিক জাফর আহম্মদ (৬২)কে আসামী করে আদালতে অভিযোগ দায়ের করা করেন নিরাপদ খাদ্য পরিদর্শক।

আসামী মেসার্স সফি অয়েল মিলস এর মালিক জাফর আহম্মদ (৬২) কোর্ট স্যারেন্ডার করে জামিনে থাকার পর আজ যুক্তিতর্ক ও রায় প্রদান শুনানিতে এসে বিচারক ১ (এক) বছর জেল এবং ২,০০০০০ (দুই লক্ষ) টাকা অর্থদন্ড অনাদায়ে আরো ০৫ (পাঁচ) মাস জেল প্রদান করে হাজতে প্রেরণ করেন।

খাগড়াছড়ি জেলায় প্রথম কোন খাদ্য মামলা আইনে এই প্রথম কোন ব্যক্তির সাজা হলো।

আদালতের রায়ে নিরাপদ খাদ্য পরিদর্শক সুরেশ চাকমা সন্তোষ প্রকাশ করে বলেন, আমার কর্মস্থলে খাদ্য ভেজাল পরিলক্ষিত হলে কোন ধরনে ছাড় দেওয়া হবে না। আগামীতেও নিরাপদ খাদ্য অভিযান অব্যাহত থাকবে।

About Syed Enamul Huq

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*