Tuesday , 20 April 2021
Home » শিক্ষাসংস্কৃতি » ক্যাম্পাস » সেমিস্টার ফি মওকুফের দাবিতে জবি শিক্ষার্থীদের স্মারকলিপি
সেমিস্টার ফি মওকুফের দাবিতে জবি শিক্ষার্থীদের স্মারকলিপি

সেমিস্টার ফি মওকুফের দাবিতে জবি শিক্ষার্থীদের স্মারকলিপি

জবি প্রতিনিধি: সেমিস্টার ফি মওকুফের দাবিতে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বরাবর স্মারকলিপি প্রদান করেছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। 
সোমবার সাধারণ শিক্ষার্থীদের পক্ষে শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের শিক্ষার্থী মনিরুল ইসলাম ফারুক, হারুনুর রশিদ, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী জয়নুল হক এবং একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের শিক্ষার্থী শরিফুল ইসলাম শ্রাবণ উপাচার্যের  নিকট এ স্মারকলিপি প্রদান করেন। 
এসময় তারা বলেন, সাম্প্রতিক করোনা সংকট মোকাবিলায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের অধিকাংশ শিক্ষার্থী অর্থনৈতিকভাবে বিপর্যস্ত অবস্থায় আছে। গত আটমাস ধরে বিশ্ববিদ্যালয় বন্ধ থাকলেও শিক্ষার্থীদের মেস ভাড়াসহ আনুসাঙ্গিক ব্যয় থেমে নেই। এর মধ্যে শিক্ষার্থীরা তাদের সংকট মোকাবিলায় বিশ্ববিদ্যালয় প্রশাসনের নিকট একাধিক বিষয়ে সাহায্য চেয়েও কোনো প্রকার সাড়া পাননি। আমরা লক্ষ্য করেছি যে, ইতোমধ্যে বিভিন্ন বিভাগ থেকে নতুন সেমিস্টারে ভর্তির নোটিশ দেয়া হয়েছে। আমাদের অনেক শিক্ষার্থী এই সময়ে নিজেদের ভরণপোষণ মিটিয়ে সেমিস্টার ভর্তি ফি দিতে অপারগ। এই সংকটময় মুহূর্তে শিক্ষার্থীদের পক্ষে এই বাড়তি ব্যয় বহন করাও প্রায় অসম্ভব। সম্প্রতি গণমাধ্যমে এর একটি চিত্র উঠে এসেছে, যেখানে দেখা যায়, দেশের ২৮শতাংশ শিক্ষার্থী আর্থিক সংকটে পড়ালেখা ছেড়ে দিয়েছেন। তাই সাধারণ শিক্ষার্থীদের কথা বিবেচনায় রেখে আমরা জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে শিক্ষার্থীদের থেকে চলমান সেমিস্টারের ভর্তি ফি মওকুফের দাবি জানিয়েছি।  

About Syed Enamul Huq

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*