Thursday , 22 April 2021
Home » জাতীয় » খাগড়াছড়ির পানছড়িতে পাহাড় কাটার দায়ে থানায় অভিযোগ

খাগড়াছড়ির পানছড়িতে পাহাড় কাটার দায়ে থানায় অভিযোগ

খাগড়াছড়ি প্রতিনিধি:

খাগড়াছড়ি পার্বত্য জেলার পানছড়ির ৫নং উল্টাছড়ি ইউপির আলীনগর এলাকায় পাহাড়ের মাটি কেটে ছড়ায় বাঁধ দেয়ায় থানায় অভিযোগ দাখিল করেছেন এক বাগান মালিক। বুধবার(০৪নভেম্বর) ৬জনের নাম উল্লেখ করে এ অভিযোগ দাখিল করা হয়েছে।

অভিযোগে জানা যায়, বাগান মালিক মোশারফ হোসেন এর ক্রয়সূত্রে ২৪৬নং ছোট পানছড়ি মৌজায় খাস ১একর ২০শতক ৩য় শ্রেণীর ভূমিতে সেগুন ও আম বাগান করা হয়। এ ভূমির পার্শ্ববর্তী বাসিন্দা নুরুল ইসলাম ও সাহাব উদ্দিন প্রশাসনের বিনা অনুমতিতে পাহাড় কেটে চলমান ছড়ায় বাঁধ দেয়ার কারণে ছড়ায় পানি জমে সৃজনকৃত বাগান ভেঙ্গে পড়ার আশংক্ষা রয়েছে ও ভূমি ধ্বস হয়ে পরিবেশ বিপর্যয়ের সম্ভাবনা রয়েছে এবং ভূমির অপুরনীয় ক্ষতির সম্ভাবনা রয়েছে বলে অভিযোগে উল্লেখ করা হয়।

অভিযোগকারী বাঁধ নির্মাণে বাঁধা প্রদান করিলে তাকে প্রাণ নাশের হুমকি দেয়া হয়েছে।

নিজের জীবনের নিরাপত্তা ও বাগান এর নিরাপত্তার জন্য মোঃ মোশারফ হোসেন ৬জনের নাম উল্লেখে পানছড়ি থানায় একটি অভিযোগ দাখিল করেছেন। অভিযোক্তরা হলো: নুরুল ইসলাম(৪৫) পিং মৃত মুকবুল হোসেন, মোঃ শরিফ(২০) পিং নুরুল ইসলাম, সাহাব উদ্দিন(৬০) পিং মৃত ইমাম হোসেন, মোঃ রফিক(৩৮) পিং সাহাবুদ্দিন, নবী হোসেন(৩২) পিং সাহাবুদ্দিন, শাহজাহান(২৪) পিং সাহাবুদ্দিন সর্ব সাং আলীনগর। এবিষয়ে নুরুল নুরুল ইসলাম বলেন, আমার জায়গায় আমি মাটি কাটছি ঘর করার জন্য, এতে মোশারফ এর বাগানের কোন ক্ষতি হবে না। মোশারফ এর বাগান পুকুর পাড় থেকে অনেক দূরে। এছাড়াও আমার ছেলে শরীফকে অভিযুক্ত করা হয়েছে অথচ শরীফ দীর্ঘদিন যাবত ঢাকায় অবস্থান করছে।

এ বিষয়ে এ এস আই নুরুল আলম বলেন, অভিযোগ পেয়েছি এবং ঘটনাস্থল পরিদর্শন করেছি। আগামীকাল উভয় পক্ষকে গণ্যমান্য ব্যক্তিবর্গ ও নির্বাচিত জনপ্রতিনিধিদের কে নিয়ে থানায় আসতে বলেছি বিস্তারিত শুনে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

About Syed Enamul Huq

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*