Thursday , 22 April 2021
Home » দৈনিক সকালবেলা » মানববন্ধন » রামগঞ্জে প্রধান শিক্ষকের অপসারনের দাবিতে মানববন্ধন
রামগঞ্জে প্রধান শিক্ষকের অপসারনের দাবিতে মানববন্ধন

রামগঞ্জে প্রধান শিক্ষকের অপসারনের দাবিতে মানববন্ধন

রামগঞ্জ (লক্ষ্মীপুর): লক্ষ্মীপুরের রামগঞ্জ উপজেলার লামচর বহুমূখী উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ও প্রধান শিক্ষকের অপসারনের দাবিতে মানববন্ধন করেছে শিক্ষার্থীদের অভিভাবক ও স্থানীয় গ্রামবাসী। আজ রবিবার সকালে বিদ্যালয়ের সামনে সড়কে ওই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

অন্যদিকে বিদ্যালয়ের প্রধান শিক্ষক দাবি করেছেন বিদ্যালয়ের উন্নয়নের বরাদ্ধ থেকে একটি চাঁদাবাজ গ্রুপকে চাঁদার টাকা না দেওয়ায় পরিকল্পিতভাবে ওই মানববন্ধন করেছে।
মানববন্ধনে অংশগ্রহণকারী অভিভাবকগণ জানান, লামচর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাসিক বেতন, টিউশন ফি, পরীক্ষার ফি বাবদ প্রত্যেক শিক্ষার্থীদের ১০ নভেম্বরের মধ্যে ৬ষ্ঠ থেকে ১০ম শ্রেনী পর্যন্ত শ্রেনী হারে ৫শত থেকে ১হাজার করে জমা দেওয়ার নির্দেশ প্রধান করলে শিক্ষার্থীরা তাদের অভিভাবকদের জানায়। এতে অভিভাবকরা ক্ষিপ্ত হয়ে রবিবার বিদ্যালয়ের সামনে মানববন্ধন করে এর প্রতিবাদ জানান।শিক্ষার্থীদের অভিভাবক আবুল কাশেম জানান, করোনা মহামারির কারেন বিগত ৭/৮ মাস বিদ্যালয় বন্ধ ছিলো। করোনার কারনে অমরা বেকার হয়ে অর্থনৈতিকভাবে বিপর্যস্ত হয়ে পড়েছি। কিন্তু স্কুল কতৃপক্ষ হটাৎ করে টাকা দাবি করায় বিদ্যালয় কতৃপক্ষের দ্বারস্থ হয়েও কোন প্রতিকার না পেয়ে মানববন্ধ করতে বাধ্য হয়েছি।
বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ সেলিম হোসেন জানান, বিদ্যালয়ের উন্নয়নের বরাদ্ধ থেকে একটি চাঁদাবাজ গ্রুপকে চাঁদার টাকা না দেওয়ায় পরিকল্পিতভাবে তারা ওই মানববন্ধন করেছে। এছাড়াও শিক্ষার্থীদের টিউশন ফি ১০০টাকা করে জমা দেওয়ার জন্য বলেছি। কিন্তু এখন পর্যন্ত কোন টাকা নেওয়া হয়নি। এই মানববন্ধন পরিকল্পিত। অন্যদিকে আমাকে কয়েকদিন আগেও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইজবুক ও ইমুতে হত্যার হুমকি দিয়েছে এলাকার একটি চিহ্নিত গ্রুপ। সে ব্যাপারে আমি ফাঁড়ি থানায় একটি অভিযোগ করেছি।
বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি ও জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মোঃ শহিদ উল্যাহ জানান, তুচ্ছ একটি বিষয় নিয়ে মানববন্ধন তা ষড়যন্ত্রের অংশ। বিদ্যালয়ের সুনাম ও উন্নয়ন বাধাগ্রস্থ করতে একটি মহল সাধারণ মানুষকে দিয়ে মানববন্ধন করিয়েছে।
উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ মোনাজের রশিদ জানান, বিদ্যালয়ে শিক্ষার্থীদের বেতনভাতা না নেওয়ার ব্যাপারে শিক্ষা মন্ত্রনালয়ের লিখিত কোন নির্দেশনা নেই। তবে মানবিক কারনে কোন অভিভাবক টাকা না দিতে পারলে চাপ দেওয়া যাবেনা।

About Syed Enamul Huq

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*