Thursday , 22 April 2021
Home » দৈনিক সকালবেলা » বিভাগীয় সংবাদ » জেলার-খবর » নারীনির্যাতন ও সামাজিক অপরাধের বিরুদ্ধে তৃণমূল থেকে প্রতিরোধ গড়ে তুলতে হবে- মাহমুদ উস সামাদ চৌধুরী এমপি
নারীনির্যাতন ও সামাজিক অপরাধের বিরুদ্ধে তৃণমূল থেকে প্রতিরোধ গড়ে তুলতে হবে- মাহমুদ উস সামাদ চৌধুরী এমপি

নারীনির্যাতন ও সামাজিক অপরাধের বিরুদ্ধে তৃণমূল থেকে প্রতিরোধ গড়ে তুলতে হবে- মাহমুদ উস সামাদ চৌধুরী এমপি

সিলেট ব্যুরো চীফ: সিলেট ৩ আসনের বারবার নির্বাচিত সংসদ সদস্য, শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদের কেন্দ্রীয় মহাসচিব, দক্ষিণ সুরমা, ফেঞ্চুগঞ্জ, বালাগঞ্জ (একাংশ) এর রূপকার আলহাজ্ব মাহমুদ উস সামাদ চৌধুরী এমপি বলেছেন, অপরাধমুক্ত বাংলাদেশ গড়তে, নারী নির্যাতন ও নিপীড়নের মত অপরাধের বিরুদ্ধে সমাজের তৃণমূল পর্যায়ে সচেতনতা বৃদ্ধি এবং  প্রতিরোধ গড়ে তুলতে হবে। আর সকলের সম্মিলিত প্রচেষ্টায় পরিবারিক পর্যায় থেকে গণসচেতনতা গড়ে তুলতে পারলে সমাজকে অপরাধমুক্ত করা সম্ভব।

তিনি বলেন, অপরাধ যেই করুক তার একটাই পরিচয় সে অপরাধী, আমার নির্বাচনী এলাকা তথা বাংলাদেশের মাটিতে কোন অপরাধীর স্থান নেই। যারা অপরাধের সাথে জড়িত হবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনুযায়ী সকল অপরাধীদের বিচারের আওতায় আনা হবে, এ ব্যাপারে কাউকে ছাড় দেয়া হবেনা। বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা, প্রধানমন্ত্রী শেখ হাসিনা মন্ত্রী সভায় ধর্ষণের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদন্ড আইন পাশ করেছেনে। নারী নির্যাতনের অভিযোগ যাদের বিরুদ্ধে প্রমাণিত হবে তাদেরকে সর্বোচ্চ শাস্তি প্রদানের নির্দেশ দিয়েছেন।
অভিভাবকদের উদ্দেশ্যে তিনি বলেন ছেলে-মেয়েদেরকে নৈতিক অবক্ষয় থেকে মুক্ত রাখতে হলে নৈতিক শিক্ষায় ছেলে মেয়েদের শিক্ষিত করে গড়ে তুলতে হবে। স্কুল-কলেজ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, মাদ্রাসা, মসজিদ ও ধর্মীয় উপসনালয়ে নারী নির্যাতন, মাদক সহ নানা অপরাধের বিরুদ্ধে স্ব স্ব অবস্থান থেকে প্রতিরোধ গড়ে তোলতে হবে।
শনিবার সকালে দক্ষিণ সুরমা উপজেলা প্রশাসনের উদ্যোগে উপজেলা পরিষদ অডিটোরিয়ামে নারী নির্যাতন ও সামাজিক অপরাধ বিরোধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।
দক্ষিণ সুরমা উপজেলা নির্বাহী অফিসার মিন্টু চৌধুরীর সভাপতিত্বে এবং উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা লুৎফুর রহমান ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা বাধন কান্তি সরকার এর যৌথ সঞ্চালনায় শুরুতে পবিত্র কুরআন থেকে তেলাওয়াত করেন উপজেলা মসজিদের ইমাম মাওলানা মোঃ আব্দুল বাছিত ও গীতা পাঠ করেন মৌসুমী দে।
 সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন- সিলেট সরকারি মহিলা কলেজের সাবেক অধ্যক্ষ হায়াতুল ইসলাম আকঞ্জি, সিলেট বিআরডিবি এর ডিডি গোলাম সারওয়ার মোস্তফা, সহকারী কমিশনার (ভূমি) ফারজানা আক্তার মিতা, দক্ষিণ সুরমা উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা সাইফুল আলম, উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক রাজ্জাক হোসেন, সিলেট জেলা পরিষদের সদস্য আব্দুল আউয়াল কয়েস, দক্ষিণ সুরমা থানার ওসি আখতার হোসেন, মোগলা বাজার থানার ওসি মোঃ ছাহাবুল ইসলাম, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ ময়নুল আহসান, রীর মুক্তিযুদ্ধা সুবল চন্দ্র পাল।
অনুষ্ঠানের শুরুতে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা তানিয়া আক্তার, দক্ষিণ সুরমা প্রেসক্লাবের সভাপতি জাহাঙ্গীর আলম মুসিক, ঘিলাছড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান লেইছ চৌধুরী, ইসলামি ফাউন্ডেশন সিলেটের ফিল্ড সুপার মাওলানা মামুনুর রশীদ, তথ্য অফিসের প্রতিনিধি বেগম নুরুন্নাহার, উপজেলা কৃষি কর্মকর্তা শামীমা আক্তার, দক্ষিণ সুরমা উপজেলা যুবলীগের আহবায়ক নুরুল ইসলাম, যুগ্ম আহবায়ক আশিক আলী, সেলিম আহমদ মেম্বার, উপজেলা যুবলীগের সদস্য ন্দন চন্দ্র পাল, উপজেলা যুবলীগের সদস্য মনসুর আহমদ চৌধুরী, সাবেক ছাত্রনেতা জাকারিয়া উল হক, দক্ষিণ সুরমা উপজেলা ছাত্রলীগের সহ সভাপতি দুলাল আহমদ প্রমুখ।
অনুষ্ঠানে উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, শিক্ষার্থী, সাংবাদিক, অভিভাবক, সমাজের গণ্যমান্য ব্যক্তিবর্গ, মসজিদের ইমাম-মুয়াজ্জিন সহ বিভিন্ন পেশার ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

About Syed Enamul Huq

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*