Wednesday , 21 April 2021
Home » ধর্ম » ইসলাম » মহানবী (সা.) এর জীবনাদর্শ মানবজীবনে ছড়িয়ে দিতে হবে –মুহাম্মদ উসমান গনি
মহানবী (সা.) এর জীবনাদর্শ মানবজীবনে ছড়িয়ে দিতে হবে –মুহাম্মদ উসমান গনি

মহানবী (সা.) এর জীবনাদর্শ মানবজীবনে ছড়িয়ে দিতে হবে –মুহাম্মদ উসমান গনি

মৌলভীবাজার প্রতিনিধি:

বাংলাদেশ আনজুমানে আল ইসলাহ ও তালামীযে ইসলামিয়া রাজনগর উপজেলা শাখার যৌথ উদ্যোগে মঙ্গলবার (১৪ নভেম্বর) হাজারো মানুষের স্বতঃস্ফুর্ত অংশগ্রহণে ফ্রান্সে মহানবী (সা.) এর অবমাননার প্রতিবাদ ও পবিত্র ঈদে মীলাদুন্নবী (সা.) উপলক্ষে আলোচনা সভা ও মুবারক র‌্যালি অনুষ্ঠিত হয়েছে। 
মুবারক র‌্যালি’তে অংশগ্রহণের জন্য সকাল থেকে উপজেলার প্রত্যন্ত অঞ্চল থেকে সর্বস্তরের ছাত্র-জনতা জমায়েত হন। সকাল ১০টা থেকে যুহরের পূর্ব পর্যন্ত প্রিয়নবী (সা.) এর জীবনের বিভিন্ন দিক নিয়ে আলোচনা করা হয়। আলোচনা পরবর্তী র‌্যালিতে প্রিয়নবীর শানে রচিত কালজয়ী নানা কবিতার শ্লোক অঙ্কিত রঙ বেরঙের ফেস্টুন ও প্লেকার্ড হাতে নিয়ে আশিকে রাসূলগণ উপজেলার গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে হযরত সর্দার শাহ (র.) মাজার প্রাঙ্গণে দোয়ার মাধ্যমে অনুষ্ঠান শেষ হয়।
র‌্যালিপূর্ব আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ আনজুমানে তালামীযে ইসলামিয়ার সহ সাধারণ সম্পাদক মুহাম্মদ উসমান গনি। তিনি বলেন, মহানবী (সা.) জীবনাদর্শ মানবজাতির জন্য রয়েছে বাস্তব মডেল। নবী (সা.) শিশু বয়স থেকেই ন্যায় প্রতিষ্ঠার দৃষ্টান্ত স্থাপন করে গেছেন। তার জীবনাদর্শ থাকলে কেউ বেহায়াপনা, দূর্নীতি ও খারাপ কাজ করতে পারে না। এজন্য মহানবী (সা.) এর জীবনাদর্শ মানবজীবনে ছড়িয়ে দিতে হবে। পরিবার, সমাজ ও রাষ্ট্রে প্রিয়নবী (সা.) এর আদর্শ প্রতিষ্ঠা করার জন্য আমাদের এগিয়ে আসতে হবে। আবু জাহেল থেকে শুরু করে এখন পর্যন্ত তার প্রেতাত্মারা যারা মহানবী (সা.) এর শান ও মর্যাদা খাঁটো করার চেষ্টা করেছে তাদের পরিণতি ভয়াবহ হয়েছে।
তিনি ফ্রান্সের ঘটনায় ধিক্কার জানিয়ে বলেন, ফ্রান্সের সরকার যে দুঃসাহস করেছে তা বিশ্বের মুসলমানদের হৃদয়ে রক্তক্ষরণ হয়েছে। ফ্রান্সের সাংবিধানিক ধারা অনুযায়ী বাকস্বাধীনতা যদি হয় কোন ধর্মকে কটাক্ষ করা, তাহলে এই সংবিধানকে ধিক্কার জানাই। সে সংবিধান কোন দেশের শান্তি বয়ে এনে দিতে পারে না।

বাস্তবায়ন কমিটির আহবায়ক মাওলানা রিয়াদুস সালিহিন রিয়াজ এর সভাপতিত্বে ও সদস্য সচিব হাফিয মামুন আহমদ এর পরিচালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা আল ইসলাহর সাধারণ সম্পাদক মাওঃ এম এ আলিম, জেলা তালামীযের আহ্বায়ক এমএ জলিল, লতিফিয়া ক্বারী সোসাইটি রাজনগর উপজেলার সাবেক সভাপতি মাওলানা সৈয়দ মুহিত উদ্দিন,আনজুমানে আল ইসলাহ রাজনগর উপজেলা সভাপতি মাওলানা নজরুল ইসলাম, লতিফিয়া ক্বারী সোসাইটি রাজনগর উপজেলা  সভাপতি মাওলানা আব্দুর রব।
এছাড়াও উপস্থিত ছিলেন উপজেলা আল ইসলাহ সহ-সভাপতি মাওলানা হেলাল আহমদ, সাংগঠনিক সম্পাদক আলহাজ্ব সোহেল আহমদ, জেলা তালামীযের সাবেক সভাপতি নিলুর রহমান, লতিফিয়া ক্বারী সোসাইটি রাজনগর উপজেলা সাধারণ সম্পাদক মাওলানা রাহেল আহমদ উপজেলা তালামীযের সাবেক সভাপতি হাফিয ফরহাদ আহমদ, হাফিয মাওলানা তারেক আহমদ, মাওলানা আমিনুল ইসলাম, ইয়াকুবিয়া হিফজুল কোরআন বোর্ডের সভাপতি হাফিজ শাহনেওয়াজ, সম্পাদক হাফিয মাওলানা জাকির হোসেন, আবুল বশর জুলহাস , মাওলানা মুহাম্মদ গৌছুজ্জামান, কামরুল ইসলাম শাহান, সাহেদ আহমদ, জেলা আহ্বায়ক সদস্য মোস্তাকুর রহমান সাদিক, উপজেলা তালামীয সাধারণ সম্পাদক আলী হোসাইন মিতুল, ডাঃ শহিদুল ইসলাম শাহনুর, ডাঃ সৈয়দ শওকত আলী, আলহাজ্ব মতছির আলী, মাওলানা সাইফুল ইসলাম, মাওলানা শাব্বির আহমদ,এনাম আহমদ,তছকির আলী প্রমূখ।

About Syed Enamul Huq

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*