Tuesday , 20 April 2021
Home » দৈনিক সকালবেলা » বিভাগীয় সংবাদ » জেলার-খবর » হাসপাতাল মানেই মানব সেবা কেন্দ্র, মানব সেবার উপরে বড় কিছু নাই : শাজাহান খান
হাসপাতাল মানেই মানব সেবা কেন্দ্র, মানব সেবার উপরে বড় কিছু নাই : শাজাহান খান

হাসপাতাল মানেই মানব সেবা কেন্দ্র, মানব সেবার উপরে বড় কিছু নাই : শাজাহান খান

মাদারীপুর প্রতিনিধি: মাদারীপুর আছমত আলী খান সেন্ট্রাল হসপিটাল এর উদ্যোগে গ্রাম ডাক্তারদের অংশগ্রহণে করোনা, ডেঙ্গু ও চিকনগুনিয়া রোগে গ্রাম ডাক্তারদের ভূমিকা শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকালে মাদারীপুর জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে মাদারীপুর জেলার ৪টি উপজেলার গ্রাম ডাক্তারদের নিয়ে এই সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপ¯ি’ত ছিলেন সাবেক নৌ পরিবহন মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা শাজাহান খান এমপি।

তিনি এসময় বলেন, ‘আছমত আলী খান সেন্ট্রাল হাসপাতাল মাদারীপুর জেলার সবচেয়ে বড় হাসপাতাল। এখানে সবচেয়ে অত্যাধুনিক যন্ত্রপাতি রয়েছে। হাসপাতাল মানেই মানব সেবা কেন্দ্র, মানব সেবার উপর বড় কিছু নাই। করোনাকালীন সময়ে এই গ্রাম ডাক্তারাই সাধারণ মানুষের পাশে ছিলেন। তিনি তার মরহুম পিতার কথা স্মরণ করে বলেন, আমার বাবা বেশ ধার্মিক ছিলেন তিনি মসজিদে গিয়ে নামাজ পড়তেন, তাঁর ঔরসে জন্মগ্রহণ করে আমি ধন্য মনে করি। হাসপাতালে সবাইকে করার আহবান জানিয়েছেন।

অনুষ্ঠানে আছমত আলী খান সেন্ট্রাল হসপিটালের ব্যব¯’াপনা পরিচালক ডা. মো: আলী আকবর এর সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপ¯ি’ত ছিলেন সিভিল সার্জন ডা. মো: সফিকুল ইসলাম, মাদারীপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এ্যাডভোকেট ওবাইদুর রহমান খান, বাংলাদেশ গ্রাম ডাক্তার কল্যাণ সমিতির মহাসচিব আবু ইউসুফ খান বাদল, অত্র হাসপাতালের ব্যব¯’াপক মীম রহমান, বাংলাদেশ গ্রাম ডাক্তার কল্যাণ সমিতির মাদারীপুর জেলা শাখার সভাপতি গোলাম মোস্তফা, সহ সভাপতি জুয়েল মীরসহ অনেকেই।

অনুষ্ঠানটি পরিচালনা করেন ঢাকা ডেন্টাল কলেজ হাসপাতালের বিভাগীয় প্রধান অধ্যাপক ডা. মো: বোরহান উদ্দিন। অনুষ্ঠানে প্রায় ৭ শতাধিক গ্রাম ডাক্তার অংশগ্রহণ করেন।

About Syed Enamul Huq

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*