Wednesday , 21 April 2021
Home » দৈনিক সকালবেলা » বিভাগীয় সংবাদ » খুলনা বিভাগ » খুলনা বিভাগের সকল জেলায় ই পাসপোর্ট ইস্যু করা হচ্ছে
খুলনা বিভাগের সকল জেলায় ই পাসপোর্ট ইস্যু করা হচ্ছে

খুলনা বিভাগের সকল জেলায় ই পাসপোর্ট ইস্যু করা হচ্ছে

খুলনা সদর থেকে: খুলনা বিভাগের সকল জেলার পাসপোর্ট অফিস হতে ই-পাসপোর্ট ইস্যু করা হচ্ছে। তা সত্বেও পাসপোর্ট প্রত্যাশিরা সাবেক মেশিন রিডেবল পাসপোর্ট (এমআরপি)’র জন্য আবেদন করছেন। ই-পাসপোর্টের সুবিধাগুলো সকলের মাঝে প্রচার করে এমআরপির বদলে ই-পাসপোর্ট গ্রহণে পাসপোর্ট প্রত্যাশিদের আগ্রহী করা প্রয়োজন। খুলনা বিভাগীয় ইমিগ্রেশন ও পাসপোর্ট দপ্তরের পরিচালক মোঃ তৌফিকুল ইসলাম খান খুলনা জেলা উন্নয়ন সমন্বয় কমিটির নভেম্বর মাসের সভায় এ সকল তথ্য জানান।
রবিবার সকালে জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেনের সভাপতিত্বে অনলাইন জুম প্রযুক্তিতে তাঁর সম্মেলনকক্ষ হতে এ সভা অনুষ্ঠিত হয়। এসময় জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে খুলনা জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ আসাদুজ্জামান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ ইউসুপ আলী, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপপরিচালক মোঃ হাফিজুর রহমান, বিভিন্ন উপজেলা পরিষদের চেয়ারম্যান, ইউএনও, বীর মুক্তিযোদ্ধা মোঃ আলমগীর কবির প্রমুখ উপস্থিত ছিলেন।
সভায় বটিয়াঘাটা উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ আশরাফুল আলম খান বটিয়াঘাটায় অবস্থিত পানি উন্নয়ন বোর্ডের তেঁতুলতলা মোড় স্লুইসগেট ব্যবস্থাপনায় স্থানীয়দের সম্পৃক্তকরণ ও কৃষির স্বার্থে উক্ত গেট দিয়ে লবণ-পানি প্রবেশ না করানোর জন্য পানি উন্নয়ন বোর্ডের দৃষ্টি আকর্ষণ করেন।
এছাড়া সভায় রূপসাসেতুর টোলপ্লাজা সংলগ্ন সড়ক ও জনপথের জমি দখলমুক্ত করা, শিল্পে ব্যবহারের জন্য অধিগ্রহণ করা জমির সঠিক ব্যবহার না হলে বরাদ্দ বাতিল করে সরকারের খাস খতিয়ানে অন্তর্ভূক্ত করার জন্য নির্দেশ দেওয়া হয়।
সভায় জানানো হয়, সরকারিভাবে আমন ধান সংগ্রহ অভিযান অবিলম্বে শুরু হবে। এছাড়া নগরীর বঙ্গবন্ধু স্কয়ার হতে গোলচত্বর পর্যন্ত চারলেন বাস্তবায়নে রাস্তার দুই পাশে থাকা অবৈধ স্থাপনা উচ্ছেদে কার্যকর ব্যবস্থা গ্রহণ করা হবে।

About Syed Enamul Huq

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*