Sunday , 18 April 2021
Home » দৈনিক সকালবেলা » অপরাধ ও দূর্নীতি » আলফাডাঙ্গায় দু’পক্ষের সংঘর্ষে আহত আট, নয়জনের জেল-জরিমানা
আলফাডাঙ্গায় দু’পক্ষের সংঘর্ষে আহত আট, নয়জনের জেল-জরিমানা
--সংগৃহীত ছবি

আলফাডাঙ্গায় দু’পক্ষের সংঘর্ষে আহত আট, নয়জনের জেল-জরিমানা

অনলাইন ডেস্ক:

ফরিদপুরের আলফাডাঙ্গায় আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে ১৪৪ ও ১৮৮ ধারা ভঙ্গ করে ঘর উত্তোলনের চেষ্টাকালে দুই পক্ষের সংঘর্ষে ৮ জন আহতের ঘটনা ঘটেছে। সোমবার রাতে এ ঘটনায় উভয়পক্ষের ৯ জনকে কারাদণ্ড ও জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। আদালত পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহবুবুল ইসলাম। সোমবার উপজেলার গোপালপুর ইউনিয়নের কুচিয়াগ্রামে এ ঘটনা ঘটে।

আদালত সূত্রে জানা গেছে, চলতি বছরের সেপ্টেম্বর মাসে আলফাডাঙ্গার গোপালপুর ইউনিয়নের কুচিয়াগ্রাম বটতলা বাজারে দোকানঘর তোলাকে কেন্দ্র করে মমিনুর রহমান গ্রুপ ও নজরুল গ্রুপের মধ্যে সংঘর্ষ হয়। এ ঘটনায় মমিনুর আদালতের শরণাপন্ন হলে আদালত ওই বিতর্কিত জমির ওপর ১৪৪ ধারা জারি করেন।  আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে নজরুল সোমবার সকালে ঘর উঠানোর চেষ্টা করলে প্রতিপক্ষের লোকজন বাধা দেয়। এতে দুই পক্ষের মধ্যে সংঘর্ষ হলে উভয়পক্ষের ৮ জন আহত হন। আহতদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। 

সংঘর্ষের খবর পেয়ে আলফাডাঙ্গা থানা পুলিশ ঘটনাস্থল থেকে ৯জনকে আটক করে। আটককৃতদের সোমবার রাতে সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহবুবুল ইসলামের কাছে হাজির করলে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে মারুফ মিয়া ও সুমন মিয়া নামে দুই কলেজছাত্রকে ১০ হাজার টাকা করে মোট ২০ হাজার টাকা জরিমানা করেন। এ সময় টুলু মোল্যা, পিকুল বিশ্বাস, মঞ্জুর হোসেন, ওবায়দুর রহমান, নিলু খা, জাবেদ ও ইউপি সদস্য শেখ মো. আব্বাস উদ্দিনকে ২০ দিনের জেল দেন আদালত।

ঘটনার সত্যতা নিশ্চিত করে আলফাডাঙ্গার ওসি মো. রেজাউল করীম জানান, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠিয়ে দুই পক্ষের লোকজনকে আটক করে জরিমানা ও জেল দেওয়া হয়েছে। এলাকায় শান্তি-শৃঙ্খলা রক্ষায় এটি করা হয়েছে। তদন্ত সাপেক্ষে পরবর্তী আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।  

About Syed Enamul Huq

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*