Thursday , 28 January 2021
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
Home » দৈনিক সকালবেলা » বিভাগীয় সংবাদ » খুলনা বিভাগ » কে হতে যাচ্ছেন কুষ্টিয়া পৌরসভার আ’লীগের মেয়র প্রার্থী
কে হতে যাচ্ছেন কুষ্টিয়া পৌরসভার আ’লীগের মেয়র প্রার্থী
--প্রেরিত ছবি

কে হতে যাচ্ছেন কুষ্টিয়া পৌরসভার আ’লীগের মেয়র প্রার্থী

কুষ্টিয়া প্রতিনিধি : 

 পৌর নির্বাচনের ঘন্টা বেজে গেছে, তাই মেয়র পদে মনোনয়ন পেতে অনেকেই দৌড়ঝাঁপ শুরু করেছেন । বিশেষ করে প্রথম শ্রেণীর কুষ্টিয়া পৌরসভার মেয়র পদে কে মনোনয়ন পাচ্ছেন তা নিয়ে সবার মাঝে কৌতুহলের শেষ নেই । এক্ষেত্রে আলোচিত হচ্ছেন বর্তমান মেয়র সহ বেশ কয়েকজনের নাম । কুষ্টিয়া পৌরসভার এসব সম্ভাব্য মেয়র প্রার্থীর নির্বাচনী ভাবনার বিষয় জানতে আলাপ হয় তাদের সাথে ।
নির্বাচন করাটা অনেকটা নেশার মতঃ আনোয়ার আলীনির্বাচন করাটা অনেকটা নেশার মত । তাই দলীয় মনোনয়ন পেয়ে আবারো পৌরবাসীর সেবা করতে চাই । আমি সবাইকে নিয়ে থাকি । এর জন্য শরীর-মন ভালো আছে । সামনে যতদিন বাঁচবো পৌরবাসীর সেবা করে কাটাতে চাই । দীর্ঘ কুষ্টিয়া পৌরসভার সেবা করার সূচক আল্লাহ আমাকে দিয়েছে । বারবার ভোট দিয়ে পৌরবাসী আমাকে নির্বাচিত করেছে । এজন্য আমি কৃতজ্ঞ । আসন্ন পৌরসভার নির্বাচন নিয়ে ভাবনা জানতে চাইলে বর্তমান মেয়র আনোয়ার আলী তার অনুভূতি এভাবেই ব্যক্ত করেন । গতকাল মঙ্গলবার দুপুরে তিনি তার নিজস্ব কার্যালয় এই সমস্ত কথা জানান । কুষ্টিয়ার আওয়ামীলীগের রাজনীতিতে আনোয়ার আলী বিকল্প নেই । তিনি এখনো দলের জন্য নিবেদিত । সকল শ্রেণী-পেশার মানুষের কাছে তার গ্রহণযোগ্যতা রয়েছে । এমনকি দলীয় প্রধান শেখ হাসিনার কাছে তার ব্যাপক গ্রহণযোগ্যতা রয়েছে । আলাপকালে মেয়র বলেন, আমি শহরের রাস্তাঘাট ও বড় পরিসরে ড্রেন নির্মাণের কাজ করেছি এবং এটি চলমান । শহরের সৌন্দর্য বর্ধনের কাজ চলছে ।আমি যেটা চেষ্টা করছি তা হলো পৌরসভার মধ্যে যেসব বস্তি আছে তাদের জীবন মানোন্নয়নের । প্রতিটি বস্তিতে আমার সিডিসি কমিটির মাধ্যমে দল গঠন করে জীবন মান উন্নয়ন করার জন্য নানা পদক্ষেপ নিয়েছি । এতে করে বস্তিগুলোর চেহারা বদলে গেছে । বদলে গেছে বস্তিবাসীর জীবনযাত্রার মান । আমি এসব গরিবদের উন্নত শিক্ষার ব্যবস্থা করেছি নিজ উদ্যোগে । নির্বাচন নিয়ে তার ভাবনার বিষয়ে প্রশ্ন করলে বলেন, নির্বাচন করাটা নেশার মত । আমি দল করার পাশাপাশি অনেক আগে থেকে নির্বাচন করে পৌরসভায় আসি । শুধু আওয়ামী লীগের লোকজনই নয়, দল-মত-নির্বিশেষে আমাকে সবাই ভালবাসে । তাই আমি ভালোবাসা নিয়ে থাকতে চাই । আসছে নির্বাচনে দল আমাকে মনোনয়ন দিলে, সবাইকে সঙ্গে নিয়ে নির্বাচন করে জয় ছিনিয়ে আনবো ইনশাল্লাহ । তিনি নিজের করোনার সময় অসুস্থতার কথা জানিয়ে বলেন, আমার বয়সে করোনা হয়ে কেউ ফিরে আসেনি । মহান আল্লাহর ইচ্ছায় আমি বেঁচে আছি । মানুষ যে আমাকে ভালবাসে তা বেশি করে জেনেছি আমার করোনা হওয়ার পর । তাই দল ও মানুষের জন্য আমি শেষ পর্যন্ত কাজ করে যেতে চাই । সে সুযোগ আমি দলের কাছে চাই ।

নৌকার পক্ষে সবাইকে ঐক্যবদ্ধ করতে মাঠে কাজ করছিঃ আজগর আলী
আমি জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক । তাই সব সময় আমাকে মাঠে থাকতে হয়। সামনে পৌরসভা নির্বাচন । তাই নৌকার প্রার্থীর পক্ষে কাজ করতে দলীয় নেতাকর্মী ও জনগণকে ঐক্যবদ্ধ করছি । সবাই আমার ডাকে সাড়া দিচ্ছে । দলের কাছে মনোনয়ন চাইবো, দল মনোনয়ন দিলে নির্বাচন করার মত সব প্রস্তুতি রয়েছে । কুষ্টিয়া পৌরসভার মেয়র পদে দলীয় মনোনয়নের বিষয়ে জানতে চাইলে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আজগর আলী এসব কথা জানান । আজগর আলী সাবেক ছাত্রলীগ নেতা । পাশাপাশি দীর্ঘদিন দলের নেতৃত্ব দিচ্ছেন সামনে থেকে । তিনি রেড ক্রিসেন্ট এর দায়িত্ব পালন করেছেন । নানান সামাজিক কাজের সাথে জড়িয়ে রেখেছেন নিজেকে । আওয়ামী লীগের প্রবীণ নেতা বলেন, আমার গুরু আনোয়ার আলী দীর্ঘদিন পৌর মেয়র হিসাবে কাজ করছেন । তার অনেক অবদান আছে, তেমনি তার একগুঁয়েমির কারণে অনেক কাজ ঠিকমতো করতে পারেনি । পৌরসভার রাস্তাঘাট ড্রেনেজ ব্যবস্থা এখন উন্নত হয়নি । আমাকে মনোনয়ন দিলে, নির্বাচনে জয়ী হলে সবাইকে সাথে নিয়ে একটি উন্নত ও আধুনিক পৌরসভা গড়তে কাজ করব । আমাদের নেতা মাহবুবুল আলম হানিফ এমপি আছেন, তিনি জেলায় উন্নয়ন করেছেন । কুষ্টিয়া পৌরসভার উন্নয়নে তার আন্তরিকতার অভাব নেই । আমাদের যে সুযোগ আছে তা অনেকেরই নেই । তাই কাজ করতে হবে । আমি মানুষের জন্য রাজনীতি করি । তাই পৌরসভায় সুযোগ পেলে মানুষের জন্য কাজ করতে চাই । এক্ষেত্রে দল যাকে মনোনয়ন দেবে তার জন্যই কাজ করব । নৌকার বাইরে কাজ করার কোনো সুযোগ নেই ।
মনোনয়ন পেয়ে জয়ী হলে, পরিচ্ছন্ন বসবাস উপযোগী পৌরসভা গড়তে কাজ করবোঃ অনুপ কুমার নন্দী কুষ্টিয়া পৌরসভা নির্বাচনে মেয়র পদে আলোচিত হয়েছেন অ্যাডভোকেট অনুপ কুমার নন্দীর নাম । তিনি একাধারে ক্রীড়া ব্যক্তিত্ব ও সরকারি কৌঁসুলী । এছাড়া আওয়ামী লীগের প্রস্তাবিত কমিটির সহ-সভাপতি পদে রাখা হয়েছে তাকে । সুশীল সমাজসহ সবার মধ্যে তার গ্রহণযোগ্যতা রয়েছে।

About Syed Enamul Huq

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*