Saturday , 17 April 2021
Home » দৈনিক সকালবেলা » বিভাগীয় সংবাদ » ঢাকা বিভাগ » সকালবেলা’র সম্পাদক সৈয়দ এনামুল হক এর মৃত্যুতে দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত
সকালবেলা’র সম্পাদক সৈয়দ এনামুল হক এর মৃত্যুতে দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত

সকালবেলা’র সম্পাদক সৈয়দ এনামুল হক এর মৃত্যুতে দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার : দৈনিক সকালবেলা’র সম্পাদক ও প্রকাশক সৈয়দ এনামুল হক এর মৃত্যুতে এক আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। গত ২৭শে নভেম্বর রোজ শুক্রবার বাদ আসর সকালবেলা’র সম্পাদকীয় কার্যালয়ে দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। গত ২৭ অক্টোবর ২০২০ ইং তারিখ তিনি ঢাকার ইউনাইটেড হাসপাতালে ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)।
উক্ত আলোচনা অনুষ্ঠানে মহরহুমের স্ত্রী অধ্যক্ষ বেগম নিলুফার আক্তার বলেন, আজ তাঁর মৃত্যুর এক মাস অতিবাহিত হয়েছে। আমাকে আজ এইভাবে তাঁকে উদ্দেশ্য করে আলোচনা সভা ও দোয়া মাহফিলে কথা বলতে হবে তা কখনো ভাবিনি। দৈনিক সকালবেলা পত্রিকা ছিল তাঁর স্বপ্ন। তিনি ছাত্র জীবন থেকেই সংবাদপত্রের সাথে জড়িত ছিলেন। তিনি দৈনিক ইত্তেফাক, আজাদ, জনকন্ঠ, অবজারভারসহ বিভিন্ন পত্রিকায় সাংবাদিকতা করেছেন। তিনি সব সময় নিরপেক্ষ ও বস্তুনিষ্ঠ সংবাদ প্রচার করতেন এবং বই পড়তেন। তাঁর মৃত্যুতে দেশ ও জাতির যে ক্ষতি হয়েছে তা কখনো পূরণ হবার নয়। দৈনিক সকালবেলা’র সকল সাংবাদিক, বিজ্ঞাপন প্রতিনিধি ও সকল কর্মকর্তা-কর্মচারীদের উদ্দেশ্যে তিনি বলেন, দৈনিক সকালবেলা পত্রিকা ছিল তাঁর স্বপ্ন। সৈয়দ এনামুল হকের স্বপ্নটাকে বাচিঁয়ে রাখার জন্য আপনাদের সবার সহযোগিতা প্রয়োজন। আমি আশা করব, যার যা দায়িত্ব আছে তা সঠিকভাবে পালন করবেন। সবাই দায়িত্ব পালন করলে পত্রিকাটি সঠিকভাবে চলবে। তিনি আরো বলেন, তিনি খুব ভালো মানুষ ছিলেন। কখনো তাঁকে কারো সাথে খারাপ ব্যবহার করতে দেখিনি। কারো উপর কখনো প্রতিশোধমূলক আচরণ করতে দেখিনি। যারা তার উপর অন্যায় করত তাদের সাথেও তিনি কখনো রাগ করতেন না। আজ তিনি আমাদের মাঝে নেই, কিন্তু তাঁর সমস্ত স্মৃতি হৃদয়ের মনিকোঠায় আছে। তাঁর জন্য আপনারা সবাই দোয়া করবেন।
আলোচনা অনুষ্ঠানে উপস্থিত পল্লবী মহিলা ডিগ্রী কলেজের ভাইস প্রিন্সিপ্যাল মোঃ আলমগীর হোসেন। তিনি বলেন, এনাম ভাইকে আমি বড় ভাই হিসেবে শ্রদ্ধা করতাম। তাঁকে আমি দুলাভাই বলে ডাকতাম। তিনি অত্যন্ত ভালো মনের মানুষ ছিলেন। তিনি সহজেই মানুষের সাথে মিশে যেতে পারতেন। তাঁর মত সৎ মানুষ হয় না। আমি মাঝে মধ্যে দুলাভাইয়ের সাথে দেখা করতাম। চিকিৎসার ব্যাপারে তিনি বলেন, আপা সবোর্চ্চ চেষ্টা করেছেন। আমি সব সময় যতটুকু পেরেছি আপাকে সহযোগিতা করেছি। আজ দুলাভাই নেই, তাঁর রেখে যাওয়া প্রতিষ্ঠানটিকে আপনারা বাঁচিয়ে রাখার জন্য সর্বোচ্চ প্রচেষ্টা চালিয়ে যাবেন।
প্রেসের হাসেম বলেন, আমি আট দশজন সম্পাদকের সাথে কাজ করছি, এনাম স্যারের মত একজনকেও পাইনি। তাঁর মত শিক্ষিত, অভিজ্ঞ, মেধাবী, সৎ, নিষ্ঠাবান, আর্দশবান সম্পাদক আর পাইনি। আমি যখন পত্রিকাটির কাজ করি আমার তখন বিশ^াসই হয়না স্যার আর বেঁচে নেই। আমি দোয়া করি আল্লাহ্পাক উনাকে জান্নাতবাসী করুন।
দৈনিক সকালবেলা পরিবারের আয়োজনে উক্ত আলোচনা সভা ও মিলাদ মাহফিলে সকল সাংবাদিক, বিজ্ঞাপন প্রতিনিধি ও স্থানীয় অনেক গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

About Syed Enamul Huq

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*