Sunday , 17 January 2021
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
Home » দৈনিক সকালবেলা » বিভাগীয় সংবাদ » ঢাকা বিভাগ » স্কুলের নাম পুনর্বহালের দাবিতে জবি ছাত্রদলের পৃথক বিক্ষোভ মিছিল
স্কুলের নাম পুনর্বহালের দাবিতে জবি ছাত্রদলের পৃথক বিক্ষোভ মিছিল

স্কুলের নাম পুনর্বহালের দাবিতে জবি ছাত্রদলের পৃথক বিক্ষোভ মিছিল


জবি প্রতিনিধি : পুরান ঢাকার শিক্ষাপ্রতিষ্ঠান শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান উচ্চ বিদ্যালয়ের নাম পরিবর্তন করে পুরান মোগলটুলী উচ্চ বিদ্যালয় করার প্রতিবাদে এবং জিয়াউর রহমানের নাম পুনর্বহালের দাবিতে বিক্ষিপ্তভাবে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের দুই গ্রুপ। 
মঙ্গলবার সকালে পুরান ঢাকার রায় সাহেব বাজার এলাকায় মেহেদি হাসান হিমেল ও আবিদ কামাল রুবেলের নেতৃত্বে বিক্ষোভ মিছিল করে জবি শাখা ছাত্রদলের একটি গ্রুপ।
বিক্ষোভ মিছিল শেষে ছাত্রদল নেতারা বলেন, ‘এলাকাবাসীর মিথ্যে দোহাই দিয়ে সিটি করপোরেশন থেকে বিদ্যালয়টির নাম পরিবর্তন করেছে। বিদ্যালয় থেকে নাম পরিবর্তন করলেই জিয়াউর রহমানের নাম মানুষের মন থেকে মুছে ফেলা যাবে না। অবিলম্বে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের নাম পুনর্বহাল করতে হবে। নাহলে ছাত্রদল রাজপথে কঠোর আন্দোলনের হুশিয়ারি দিবে’। এসময় বিক্ষোভ মিছিলে জবি শাখা ছাত্রদলের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। 
অন্যদিকে একই দাবিতে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের ভিতর জিয়া উদ্দিন বাসেত, মাহবুব হোসেন সাজ্জাদ, সুমন সর্দারের নেতৃত্বে বিক্ষোভ মিছিল করে জবি শাখা ছাত্রদলের আরেকটি গ্রুপ।
এসময় বিক্ষোভ মিছিলটি পুরো ক্যাম্পাস প্রদক্ষিণ করে মূল ফটকের দিকে আসলে ছাত্রলীগের সাথে ধাওয়া-পাল্টা ধাওয়া হয় বলে দাবী করেছেন ছাত্রদল নেতা-কর্মীরা। তবে কোন প্রকার হতাহতের খবর পাওয়া যায়নি। 
এর আগে গতকাল স্কুলটির নতুন নামকরণের কারনে বিএনপি নেতা-কর্মীরা ইশরাক হোসেনের নেতৃত্বে স্কুলের সামনে বিক্ষোভ ও সড়ক অবরোধ করেন। পরে পরিবর্তিত নামফলক কালো কালি দিয়ে মুছে দেন তারা। 
জানা যায়, ২০০৬ সালে ঢাকা সিটি করপোরেশনের তৎকালীন মেয়র সাদেক হোসেন খোকা করপোরেশনের উদ্যোগে ‘শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান উচ্চ বিদ্যালয়’ প্রতিষ্ঠা করে একই বছরের ২৫শে মার্চ উদ্বোধন করেছিলেন।  

About Syed Enamul Huq

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*