Saturday , 16 January 2021
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
Home » দৈনিক সকালবেলা » বিভাগীয় সংবাদ » জেলার-খবর » করোনার দ্বিতীয় ঢেউ: মৌলভীবাজারে মাস্ক পরিধান নিশ্চিত করতে মাঠে র‌্যাব
করোনার দ্বিতীয় ঢেউ: মৌলভীবাজারে মাস্ক পরিধান নিশ্চিত করতে মাঠে র‌্যাব

করোনার দ্বিতীয় ঢেউ: মৌলভীবাজারে মাস্ক পরিধান নিশ্চিত করতে মাঠে র‌্যাব

মৌলভীবাজার প্রতিনিধি: সরকারি নির্দেশনা অনুযায়ী করোনার দ্বিতীয় ঢেউ মোকাবেলায় নেয়া হচ্ছে নানা উদ্যোগ। বিশেষ করে মাস্কের ব্যবহার নিশ্চিত করতে চালানো হচ্ছে প্রশাসনিক কার্যক্রম। এটি নিশ্চিতে মৌলভীবাজার জেলা প্রশাসনের সঙ্গে মাঠে নেমেছে র‌্যাব, চালানো হচ্ছে যৌথ ভ্রাম্যমাণ আদালত। মাস্ক ব্যবহার না করায় মামলা দায়ের ও জরিমানা করা হচ্ছে।
বৃহস্পতিবার (৩ ডিসেম্বর) দুপুরে মৌলভীবাজার শহরের বিভিন্ন স্থানে নির্বাহী ম্যাজিস্ট্রেট রুহুল আমিন নেতৃত্বে ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়। ভ্রাম্যমান আদালতকে শ্রীমঙ্গল র‌্যাব ৯ এর ক্যাম্প কমান্ডার আহমেদ নোমান জাকির নেতৃত্বে সহযোগীতা করে র‌্যাবের একটি দল। ভ্রাম্যমান আদালত চলাকালীন ১২ টি মামলায় ২ হাজার ৪ শত টাকা জরিমানা আদায় করা হয়।
অভিযান চলাকালে মাস্ক না পরার যুক্তি দিচ্ছেন অনেকেই। কেউ বলছেন দম বন্ধ লাগে, ভুলে বাসায় রেখে এসেছি, মাত্রই ফেলে দিলাম কিংবা হারিয়ে গেছে বরাবরের মতোই তাদের ছিল উদ্ভট সব যুক্তি। তবে এধরনের অভিযানকে স্বাগত জানিয়েছেন শহরবাসী।
 শ্রীমঙ্গল র‌্যাব ৯ এর ক্যাম্প কমান্ডার জানান, করোনার দ্বিতীয় ঢেউ মোকাবেলায় এমন অভিযান চলমান থাকবে।আর এখন এধরনের অভিযান জরুরি হয়ে পড়েছে। তাছাড়া ভ্যাকসিন আসার আগ পর্যন্ত মাস্কই ভ্যাকসিনের বিকল্প হিসেবে কাজ করবে। পাশাপাশি সচেতনতামূলক কার্যক্রমও চলমান থাকবে। মাস্ক পরিধান নিশ্চিত করতে আইন মানার বিষয়টি অবশ্যই সবাইকে মনে রাখতে হবে। 

About Syed Enamul Huq

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*