Monday , 25 January 2021
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
Home » দৈনিক সকালবেলা » উপজেলার খবর » বড়লেখায় তিন মেয়র প্রার্থীসহ ৪০ জনের মনোনয়নপত্র বৈধ, বাতিল ৩ কাউন্সিলর প্রার্থীর
বড়লেখায় তিন মেয়র প্রার্থীসহ ৪০ জনের মনোনয়নপত্র বৈধ, বাতিল ৩ কাউন্সিলর প্রার্থীর

বড়লেখায় তিন মেয়র প্রার্থীসহ ৪০ জনের মনোনয়নপত্র বৈধ, বাতিল ৩ কাউন্সিলর প্রার্থীর

মৌলভীবাজার প্রতিনিধি:মৌলভীবাজারের বড়লেখা পৌরসভা নির্বাচনের ৩ মেয়র প্রার্থীসহ ৪০ জনের মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়েছে। এছাড়া ৩ জন কাউন্সিলর প্রার্থীর মনোনয়ন বাতিল করা হয়েছে।
বৃহস্পতিবার (৩ ডিসেম্বর) বড়লেখা উপজেলা পরিষদ মিলনায়তনে মনোনয়ন বাছাইয়ে মেয়র প্রার্থীসহ ৪০ জনের বৈধ ও ৩ কাউন্সিলর প্রার্থীর মনোনয়ন বাতিল করেন জেলা নির্বাচন ও রিটার্নিং কর্মকর্তা মো. আলমগীর হোসেন। সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত মনোনয়ন বাছাই হয়।
যেসব কাউন্সিলর প্রার্থীর মনোনয়ন বাতিল হয়েছে, তারা হলেন পৌরসভার ১ নম্বর ওয়ার্ডের শাহাজান আহমদ ও আবুল হোসেন, ৭ নম্বর ওয়ার্ডের রেজাউল করিম রেজা।
রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, খেলাপি ঋণ সংক্রান্ত বিষয়ে পৌরসভার ১ নম্বর ওয়ার্ডের শাহাজান আহমদ ও হলফনামায় তথ্য গোপনের দায়ে আবুল হোসেনের মনোনোয়ন বাতিল হয়। খেলাপি ঋণ সংক্রান্ত বিষয়ে ৭ নম্বর ওয়ার্ডের রেজাউল করিম রেজার মনোনোয়নও বাতিল হয়েছে। বড়লেখা পৌরসভার ৯টি ওয়ার্ডে মোট ১৫ হাজার ৪৪৩ জন ভোটার আছেন।অপরদিকে মনোনয়ন বৈধ হওয়া মেয়র প্রার্থীরা হলেন আওয়ামী লীগ মনোনীত আবুল ইমাম মো. কামরান চৌধুরী, বিএনপি মনোনীত আনোয়ারুল ইসলাম ও স্বতন্ত্র প্রার্থী মো. সাইদুল ইসলাম।
নির্বাচনের সহকারী রিটার্নিং কর্মকর্তা ও বড়লেখা উপজেলা নির্বাচন কর্মকর্তা সাদিকুর রহমান বলেন, মনোনয়ন যাচাই-বাছাইকালে কোনো ত্রুটি না থাকায় তিন মেয়র প্রার্থীসহ মোট ৪০ জন প্রার্থীর মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়। এছাড়া খেলাপি ঋণ সংক্রান্ত বিষয় ও হলফনামায় তথ্য গোপন করার দায়ে ৩ কাউন্সিলর প্রার্থীর মনোনয়ন বাতিল করা হয়েছে।
প্রথম ধাপে আগামী ২৮ ডিসেম্বর ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে বড়লেখা পৌরসভার ভোট গ্রহণ করা হবে। নির্বাচন কমিশনের তফসিল অনুযায়ী, প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন আগামী ১০ ডিসেম্বর। প্রতীক বরাদ্দ দেওয়া হবে ১১ ডিসেম্বর।

About Syed Enamul Huq

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*