Saturday , 16 January 2021
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
Home » জাতীয় » বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুরে ন্যাপ’র নিন্দা ও প্রতিবাদ

বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুরে ন্যাপ’র নিন্দা ও প্রতিবাদ

স্টাফ রিপোর্টার: কুষ্টিয়ায় বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধু বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য ভাঙচুরে নিন্দা ও প্রতিবাদ জানিয়ে দ্রুত দুষ্কৃতিকারীদের গ্রেফতারের দাবি জানিয়েছে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ।

রবিবার (৬ ডিসেম্বর) গণমাধ্যমে প্রেরিত এক বিবৃতিতে পার্টির চেয়ারম্যান জেবেল রহমান গানি ও মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া এ দাবী জানান।

তারা বলেন, দেশের স্বাধীনতা ও গণতন্ত্রকে বাধাগ্রস্থ করতেই ষড়যন্ত্রকারীরা দেশে অস্থিরতা সৃষ্টি করে ঘোলা পানিতে মাছ শিকারের লক্ষে পরিকল্পিতভাবে এ ঘটনা ঘটিয়েছে। স্বাধীনতার সুবর্ণজয়ন্তীকে সামনে রেখে এই অপশক্তি মরিয়া হয়ে উঠেছে। ইতোমধ্যে এই অশুভ শক্তির তৎপরতা ও ষড়যন্ত্রের আসল চেহারা ফুটে উঠেছে। অসাম্প্রদায়িক বাংলাদেশকে ক্ষত-বিক্ষত করার গভীর ষড়যন্ত্র চলছে।

নেতৃদ্বয় বলেন, ভাস্কর্য নিয়ে আলেমদের আরো বেশী সতর্ক হওয়া উচিত। তাদের বুঝা উচিত বিশ্ব রাজনীতির প্রেক্ষাপট। তাদের যে কোন আন্দোলনকে কেন্দ্র করে ষড়যন্ত্রকারীরা যেন বাংলাদেশকে অস্থিশীল করে কোন ধরনের অপকর্ম সম্পাদন করতে না পারে। তাদের মনে রাখতে হবে, উষ্কানি দেবার বহু গোষ্টি রয়েছে, কিন্তু ঐ সকল গোষ্টিকে আলেমদের বিপদে আর পাওয়া যায় না। তারা আলেমদের আবেগ-অনুভূতি ব্যবহার করে মূলত নিজেদের স্বার্থ হাসিলের চেষ্টা করে থাকে।

তারা বলেন, ভাস্কর্য ইস্যু জাতিকে বিভেদ, অনৈক্য ও সংঘাতের দিকে ঠেলে দেয়ার যে কোন অপচেষ্টা প্রতিরোধ করতে প্রয়োজন সকল গণতান্ত্রিক ও দেশপ্রেমিক শক্তির ঐক্য।

About Syed Enamul Huq

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*