Wednesday , 21 April 2021
Home » দৈনিক সকালবেলা » উপজেলার খবর » ফটিকছড়িতে মুজিব শতবর্ষ উদযাপন ও বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাংচুরের প্রতিবাদে মহাসমাবেশ-বিক্ষোভ
ফটিকছড়িতে মুজিব শতবর্ষ উদযাপন ও বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাংচুরের প্রতিবাদে মহাসমাবেশ-বিক্ষোভ

ফটিকছড়িতে মুজিব শতবর্ষ উদযাপন ও বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাংচুরের প্রতিবাদে মহাসমাবেশ-বিক্ষোভ

মোঃ ইউসুফ (চট্টগ্রাম, ফটিকছড়ি)ঃ-

চট্টগ্রাম ফটিকছড়িতে আওয়ামীলীগ এর উদ্যোগে মুজিব শতবর্ষ উদযাপন ও কুষ্টিয়ায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য ভাংচুরের প্রতিবাদে মহাসমাবেশ পরবর্তী এক বিশাল বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (১২ ডিসেম্বর) বিকালে বিবিরহাট রাজঘাট চত্বরে এ মহাসমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশ শেষে ১০হাজারের অধিক নেতাকর্মীর উপস্থিতিতে এক বিশাল বিক্ষোভ মিছিল সদর বিবিরহাট বাজারের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে।

উপজেলা আওয়ামীলীগ এর ভারপ্রাপ্ত সভাপতি শাহ আলম সিকদার এর সভাপতিত্বে, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আব্দুল কাইয়ুম ও যুগ্ম-সাধারণ সম্পাদক মুজিবুর রহমান স্বপনের যৌথ সঞ্চালনায় প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন, সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক তৌহিদুল আলম(বাবু), জেলা আওয়ামীলীগের সাবেক সদস্য মুহাম্মদ শাহজাহান, উপজেলা পরিষদ চেয়ারম্যান এইচ. এম আবু তৈয়ব, উত্তর জেলা মহিলা আওয়ামীলীগের সহ-সভাপতি সৈয়দা রিফাত আক্তার, উপজেলা আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক এস.এম সোলায়মান, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি দিদারুল বশর চৌধুরী (দুদু), যুগ্ম-সাধারণ সম্পাদক আমান উল্লাহ চৌধুরী লিটন, সাংগঠনিক সম্পাদক মুহাম্মদ শাহনেওয়াজ, মহিলা বিষয়ক সম্পাদিকা সাজেদা সাফা, উপজেলা পরিষদ মহিলা ভাইস-চেয়ারম্যান জেবুন নাহার মুক্তা প্রমুখ।

বক্তারা বলেন, বাংলার স্বাধীনতার যিনি রূপকার তাঁর ভাস্কর্য ভাংচুর করেছে পাকিস্তানিদের প্রেতাত্মারা। পৃথিবীর বিভিন্ন দেশে গুণীজনদের ভাস্কর্য আছে, অনেক মুসলমান দেশেও আছে। কিন্তু সেটা নিয়ে আজও কোন কথা উঠেনি তার মানে বুঝা যাচ্ছে এটা একটি পরিকল্পিত চক্রান্ত। এ বাংলায় এ ধরনের চক্রান্ত ভবিষ্যতে আর মেনে নেওয়া হবেনা।

এর আগে দুপুর থেকে ফটিকছড়ির বিভিন্ন ইউনিয়ন থেকে নেতাকর্মীরা মিছিল নিয়ে দলে দলে যোগ দেয় সমাবেশে। একপর্যায়ে নেতাকর্মীদের উপস্থিতিতে রাজঘাট চত্বর এলাকায় কোন জায়গা না পেয়ে নেতাকর্মীদের আশপাশের দালানের ছাদে অবস্থান নিতে দেখা গেছে । সমাবেশে নারীদের উপস্থিতিও ছিল লক্ষণীয়। সমাবেশ ও বিক্ষোভ মিছিল ঘিরে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে কঠোর অবস্থানে দেখা গেছে।

About Syed Enamul Huq

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*