Thursday , 21 January 2021
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
Home » জাতীয় » সিলেটের ২টি আন্তনগর ট্রেন পেল লাল-সবুজ কোচ
সিলেটের ২টি আন্তনগর ট্রেন পেল লাল-সবুজ কোচ
সংগৃহীত ছবি

সিলেটের ২টি আন্তনগর ট্রেন পেল লাল-সবুজ কোচ

অনলাইন ডেস্ক:

ঢাকা-সিলেট-ঢাকা রুটে চলাচলরত আন্তঃনগর জয়ন্তিকা ও আন্তঃনগর উপবন ট্রেনে ইন্দোনেশিয়া থেকে আনা নতুন ২৮টি লাল-সবুজ কোচ দেওয়া হয়েছে।

আজ শুক্রবার সিলেট থেকে ছেড়ে আসা জয়ন্তিকা আন্তঃনগর ট্রেনটিতে নতুন কোচ দেখা যায়।

বিভিন্ন স্টেশনে নতুন বগির ট্রেন এসে পৌঁছালে কৌতুহলী মানুষ ভিড় করেন।

রেল সূত্র জানিয়েছে, পূর্বাঞ্চলীয় রেলজোনের আওয়াতাধীন ঢাকা-সিলেট-ঢাকা রেলরুটে শুক্রবার থেকে আন্তঃনগর জয়ন্তিকা ও আন্তঃনগর উপবন ট্রেন দু’টিতে ১৪টি করে মোট ২৮টি নতুন প্রতিস্থাপিত কোচের উদ্বোধন হয়েছে। একেকটি ট্রেনে একটি এসি কেবিন কোচ, দু’টি এসি চেয়ার কোচ, আটটি শোভন চেয়ার কোচ, দু’টি খাবার গাড়ি ও একটি পাওয়ার কোচ রয়েছে।

জয়ন্তিকা ও উপবন ট্রেন দুটিরই মোট আসন রয়েছে ৬৩৮টি। এরমধ্যে এসি সিট ১৮টি, এসি চেয়ার (স্নিগ্ধা) ১১০টি ও শোভন চেয়ার সিট থাকবে ৫১০টি।

উপবন আন্তঃনগর ট্রেন (৭৩৯ আপ) ঢাকা থেকে সিলেটের উদ্দেশে ছাড়ে রাত ৮টা ৩০ মিনিটে। অপরদিকে সিলেট থেকে ঢাকার উদ্দেশে উপবন (৭৪০ ডাউন) ছাড়ে রাত ১১টা ৩০ মিনিটে। শেষে ঢাকা গিয়ে পৌঁছে সকাল ৬টা ৪৫ মিনিটে।

সিলেট থেকে ঢাকার উদ্দেশে ছেড়ে যাওয়া জয়ন্তিকার সাপ্তাহিক বন্ধ বৃহস্পতিবার ও ঢাকা থেকে সিলেটের উদ্দেশে রওয়ানা হওয়া জয়ন্তিকার সাপ্তাহিক বন্ধ মঙ্গলবার।  

অপরদিকে সিলেট থেকে ঢাকার উদ্দেশে ছেড়ে যাওয়া উপবনের সাপ্তাহিক বন্ধ সোমবার ও ঢাকা থেকে সিলেটের উদ্দেশে রওয়ানা হওয়া উপবনের সাপ্তাহিক বন্ধ বুধবার।

About Syed Enamul Huq

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*