Saturday , 16 January 2021
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
Home » দৈনিক সকালবেলা » উপজেলার খবর » পৌর নির্বাচনে মেয়র প্রার্থীরা ছুটছেন ভোটারদের দ্বারে দ্বারে
পৌর নির্বাচনে মেয়র প্রার্থীরা ছুটছেন ভোটারদের দ্বারে দ্বারে
--সংগৃহীত ছবি

পৌর নির্বাচনে মেয়র প্রার্থীরা ছুটছেন ভোটারদের দ্বারে দ্বারে

অনলাইন ডেস্ক:

মৌলভীবাজারের বড়লেখায় পৌরসভা নির্বাচনকে সামনে রেখে মেয়র প্রার্থীরা প্রচারণায় এখন ব্যস্ত সময় কাটাচ্ছেন। তাঁরা কর্মী ও সমর্থক নিয়ে ছুটছেন ভোটারদের দ্বারে দ্বারে। সকাল থেকে গভীর রাত পর্যন্ত চলছে প্রচারণা। বিভিন্ন স্থানে করছেন সভা-সমাবেশ।

স্থানীয় সূত্র জানায়, ভোটারদের সমর্থন পেতে দলীয় ও সামাজিক অনুষ্ঠানে হাজির হয়ে প্রার্থীরা সবার সহযোগিতা ও দোয়া চাইছেন। পৌরসভার উন্নয়নে নিজেদের নানা কর্ম পরিকল্পনার কথা তুলে ধরে সবার দৃষ্টি আকর্ষণের চেষ্টা করছেন। পাশাপাশি দিচ্ছেন উন্নয়নের নানা প্রতিশ্রুতি। মেয়র প্রার্থীদের পাশাপাশি বসে নেই বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থীরা। তারাও প্রচারণা চালাচ্ছেন সমানতালে।

উপজেলা নির্বাচন কার্যালয় সূত্রে জানা গেছে, প্রথম ধাপে আগামী ২৮ ডিসেম্বর ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে বড়লেখা পৌরসভায় ভোটগ্রহণ অনুষ্ঠিত  হবে। গত ১১ ডিসেম্বর উপজেলা নির্বাচন ও সহকারি রিটার্নিং  কর্মকর্তা প্রতীক বরাদ্দ দেন। প্রতীক বরাদ্দ পাওয়ার পরপরই মেয়র ও কাউন্সিলর প্রর্থীরা প্রচারণায় মাঠে নেমেছেন।

নির্বাচনে মেয়র পদে লড়ছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী বর্তমান মেয়র আবুল ইমাম মো. কামরান চৌধুরী (নৌকা), বিএনপি মনোনীত প্রার্থী আনোয়ারুল ইসলাম (ধানের শীষ), স্বতন্ত্র প্রার্থী সাইদুল ইসলাম (মোবাইল ফোন)। এছাড়া ৯টি ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর পদে ২৫ জন ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১১ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আবুল ইমাম মো. কামরান চৌধুরী বলেন, ‘যেখানেই যাচ্ছি ভোটারদের ব্যাপক সাড়া পাচ্ছি। কারণ গত ৫ বছরে আমার পৌর এলাকায় ব্যাপক উন্নয়ন হয়েছে। যার সুফল পৌরবাসী ভোগ করছেন। এখনো  অনেক উন্নয়ন কাজ চলমান। উন্নয়নের ধারা অব্যাহত রাখতে মানুষ আবার নৌকা প্রতীকে ভোট দিয়ে আমাকে বিজয়ী করবে বলে আমি বিশ্বাস করি।’

বিএনপি মনোনীত প্রার্থী আনোয়ারুল ইসলাম বলেন, পৌরসভার এখনো অনেক সমস্যা রয়েছে। মানুষ উন্নয়ন থেকে বঞ্চিত। তারা পরিবর্তন চান। নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ হলে জয়ের ব্যাপারে আমি শতভাগ আশাবাদী। আমি নির্বাচিত হলে বড়লেখাকে একটি মডেল পৌরসভা হিসেবে গড়ে তুলব।

স্বতন্ত্র প্রার্থী মো. সাইদুল ইসলাম বলেন, মোবাইলের পক্ষে গণজোয়ার সৃষ্টি হয়েছে। দলমত নির্বিশেষে মানুষজন আমার জন্য কাজ করছেন। আমি প্রার্থী হওয়ায় সাধারণ মানুষ খুবই উচ্ছ্বসিত। আমি নির্বাচিত হলে বড়লেখা পৌরসভার যত সমস্যা আছে সেগুলো দ্রুত সমাধানের পাশাপাশি বড়লেখাকে একটি মডেল পৌরসভা হিসেবে গড়ে তুলব।

উপজেলা নির্বাচন কার্যালয়ের তথ্যমতে, বড়লেখা পৌরসভার নয়টি ওয়ার্ডে মোট ভোটার ১৫ হাজার ৪৪৩ জন। এরমধ্যে পুরুষ ভোটার ৭ হাজার ৫২৩ জন ও মহিলা ভোটার হলেন ৭ হাজার ৯২০ জন। নয়টি সাধারণ ও তিনটি সংরক্ষিত ওয়ার্ডের ভোটগ্রহণের জন্যে ১০টি কেন্দ্র এবং ৪৩টি ভোটকক্ষ রয়েছে।

About Syed Enamul Huq

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*