Friday , 15 January 2021
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
Home » শিক্ষাসংস্কৃতি » ক্যাম্পাস » স্মার্টফোন কিনতে ঋণ পাবেন জবির অসচ্ছল শিক্ষার্থীরা
স্মার্টফোন কিনতে ঋণ পাবেন জবির অসচ্ছল শিক্ষার্থীরা

স্মার্টফোন কিনতে ঋণ পাবেন জবির অসচ্ছল শিক্ষার্থীরা

 জবি প্রতিনিধি :    অনলাইন শিক্ষা কার্যক্রম পরিচালনার লক্ষ্যে আগামী ৩১শে জানুয়ারির মধ্যে সুদবিহীন ঋণ পাবেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত আর্থিকভাবে অস্বচ্ছল শিক্ষার্থীরা।
বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রকৌশলী মো. ওহিদুজ্জামান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
বিজ্ঞপ্তিতে বলা হয়, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন বিভাগ থেকে ইতোপূর্বে প্রেরিত আর্থিকভাবে অস্বচ্ছল যে সকল শিক্ষার্থীর তালিকা প্রদান করা হয়েছে, তাদের অনূকূলে শর্ত প্রযোজ্য এই সফটলোন প্রদান করা হবে। তালিকায় অন্তর্ভুক্ত লোন পেতে ইচ্ছুক শিক্ষার্থীর ব্যাংক হিসাব থাকতে হবে। ঋণের সর্বোচ্চ পরিমাণ হবে ৮ হাজার টাকা। তবে সুদমুক্ত এই ঋণের আসল অর্থও পরিশোধ করতে হবে। 
শিক্ষার্থীদের সফট লোন অনুমোদন কমিটি সংশ্লিষ্ট বিশ্ববিদ্যালয় কর্তৃক ইউজিসিতে প্রেরিত তালিকায় শিক্ষার্থীর নাম আছে কিনা তা পুনরায় যাচাই করে দেখবেন। পাশাপাশি কমিটির সুপারিশের আলোকে অনধিক আট হাজার টাকা আগামী ৩১শে জানুয়ারি ২০২১ এর মধ্যে সংশ্লিষ্ট শিক্ষার্থীকে ব্যাংক হিসাবের মাধ্যমে বরাদ্দ প্রদান করবেন বলেও জানানো হয় বিজ্ঞপ্তিতে। 
শিক্ষার্থীকে ফোন কেনার ভাউচারটি আগামী ২৭ জানুয়ারি মধ্যে বিভাগীয় চেয়ারম্যানের কাছে জমা দিতে হবে। শিক্ষার্থীকে বিশ্ববিদ্যালয় খোলার পর কিংবা অধ্যয়নকালীন সময়ে চারটি সমান কিস্তিতে বা এককালীন পরিশোধ করতে হবে।
ঋণের সম্পূর্ণ অর্থ ফেরত না দেয়া পর্যন্ত শিক্ষার্থীর নামে ট্রান্সক্রিপ্ট ও সাময়িক মূল সনদ ইস্যু করা যাবে না বলেও জানানো হয়। 

About Syed Enamul Huq

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*