Sunday , 17 January 2021
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
Home » জীবনযাপন » নতুন বছরে নিজেকে খুশি রাখতে এই ৫টি প্রতিজ্ঞা করুন
নতুন বছরে নিজেকে খুশি রাখতে  এই ৫টি প্রতিজ্ঞা করুন

নতুন বছরে নিজেকে খুশি রাখতে এই ৫টি প্রতিজ্ঞা করুন

অনলাইন ডেস্ক:

২০২০ প্রায় শেষের পথে। শুরু হতে চলেছে নতুন বছর। আর এই নতুন বছরকে কেন্দ্র করে লক্ষ্য নির্ধারণ করা জরুরী।কারো জীবনই সমস্যা  মুক্ত নয়। সমস্যা মোকাবেলা করে নতুন পথে আগানোই আমাদের সবার কাম্য। এজন্য নতুন বছরের শুরুতে কয়েকটি বিষয় আমাদের মাথায় রাখতে হবে।

নিজিকে প্রাধান্য দিন:

আপনার নিজের প্রয়োজন অন্য সবার থেকে উপরে রাখতে হবে। হ্যা, আপনি ঠিক শুনেছেন। আপনি আপনার জীবনের সাথে যা কিছু করুন না কেন, আপনার মানসিক এবং শারীরিক স্বাস্থ্য ভাল অবস্থায় রয়েছে তা নিশ্চিত করা একান্ত দরকার। এমন কাজ করুন যা আপনাকে খুশি করে, এমন মানুষের সাথে চলাফেলা করুন যারা আপনাকে সমর্থন করে। আপনার প্রয়োজনের প্রতি যত্নশীল হন এতে নিজেকে দোষী মনে করবেন না। নিজেকেই নিজে খেয়াল রাখার প্রতিজ্ঞা করুন।

নিজের ভ্রমণের জন্য কিছু সময় রাখুন:

আপনি যদি কখনও একা ভ্রমণ না করে থাকেন তবে এটি কিছুটা ভীতিজনক হতে পারে। আপনি যখন একা ভ্রমণ করবেন এটি আপনাকে স্বাধীনতা দেবে। আপনার নিজের পছন্দ এবং অপছন্দ অন্বেষণ করার সুযোগ দিয়ে আপনিই এই ভ্রমণপথ তৈরি করবেন। সব মিলিয়ে একক ভ্রমণ আপনাকে অন্যরকম অনুভূতি দেবে সেই সাথে চ্যালেঞ্জের মধ্যে ঠেলে দেবে।

আপনার সম্পর্কের প্রভাব:

আপনি অবিবাহিত হতে পারেন বা কোন সম্পর্কে প্রতিশ্রুতিবদ্ধ  থাকতে পারেন, তবে তা যাই হোক না কেন, এ বিষয়টিকে পুরোপুরি একদিকে রাখুন। মনে রাখবেন আপনাকে সুখী করার জন্য  কোনও ব্যক্তির উপর নির্ভর করতে হবে না। নিজের সুখের জন্য নিজের উপর নির্ভর করুন। আপনার যা আছে তাই নিয়ে খুশি থাকার চেষ্টা করুন।

সৎ থাকুন:

আপনি আর যাই হোক না কেন সততা বজায় রাখুন। যাই করুন না কেন সৎ উপায়ে করুন এতে করে মনের শান্তি বজায় থাকবে। আপনি কি চান সেই লক্ষ্য আগে নির্ধারণ করুন।

প্রয়োজনে সাহায্যের আবেদন করুন:

নিজের প্রয়োজনে সাহায্য চাইতে কখনোই লজ্জা বোধ করা উচিত না।  কিছু জিনিস রয়েছে যেখানে প্রত্যেকের সহায়তা প্রয়োজন। ভয় বাদ দিয়ে নিজের প্রয়োজনে সাহায্য করে। সর্বোপরি নিজেকে সুখি রাখার চেষ্টা করুন।

সূত্র: হেলথ শটস

About Syed Enamul Huq

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*