Tuesday , 26 January 2021
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
Home » প্রচ্ছদ » রাজধানীতে ইউরেনিয়ামসহ আটক ৩
রাজধানীতে ইউরেনিয়ামসহ আটক  ৩
--সংগৃহীত ছবি

রাজধানীতে ইউরেনিয়ামসহ আটক ৩

অনলাইন ডেস্ক:

রাজধানীর রামপুরা এলাকায় অভিযান চালিয়ে আনুমানিক ৫৫ কোটি টাকার ইউরেনিয়ামসহ তিন জনকে আটক করেছে র‍্যাপিড একশন ব্যাটালিয়ন (র‍্যাব)। গতকাল মঙ্গলবার (২৯ ডিসেম্বর) র‍্যাব-১০ এর পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, ২৮ ডিসেম্বর সন্ধ্যায় র‌্যাব-১০ গোপন সংবাদের ভিত্তিতে ডিএমপির রামপুরা থানাধীন ২৪৩/এ, পূর্ব রামপুরা, জাকের গলি এলাকার শুকরিয়া ভবনে অভিযান চালায়। এ সময় প্রায় ৫৫ কোটি টাকার ইউরেনিয়ামসহ তিন জনকে আটক করা হয়। আটক ব্যক্তিরা ইউরেনিয়াম ব্যবসায়ী বলে ধারণা করা হচ্ছে। আটকৃতরা হলেন- এবিএম সিদ্দিকী প্রঃ বাপ্পী (৫৯), মো. আক্তারুজ্জামান(৩৩), মো. মিজানুর রহমান(৫০)।

র‍্যাবের হাতে আটক ৩ ইউরেনিয়াম ব্যবসায়ী। ছবি: সংগৃহীত

এসময় তাদের কাছ থেকে ১টি চামড়ার বাক্স, ১টি ছোট চামড়া ও স্টীলের বাক্স যার গায়ে ইংরেজীতে URANIUM ATOMIC ENERGY METALIC ELEMENT ATOMIC WEIGHT 222.07 (A) 2L.B LABPROS লেখা আছে, ১ টি রিমোট কন্ট্রোল, ১ টি ম্যানুয়েল বই, ১টি গ্যাস মাস্ক, ১টি ইলেটকট্রিক মিটার, ১টি রাবারের ড্রপার, ১টি স্টীলের ঢাকনাযুক্ত কাচের পট, ৫টি কাচের তৈরি ছোট চিকন পাইপ ১টি কেচি, ১টি মিটার, ১টি কালো কম্পাস, ২ টি পাইপ সদৃশ বস্তু, ১ টি মেটাল ছাকনি, ১টি ক্যাটালগ, ১ জোড়া হ্যান্ড গ্লাভস, একটি চামড়ার জ্যাকেট (গাউন) উদ্ধার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তারকৃত ব্যক্তিরা জানায়, তারা বিভিন্ন উৎস হতে অবৈধভাবে ইউরেনিয়াম ক্রয় করে তা বিক্রয় করে আসছে।

উদ্ধারকৃত মালামাল ও আসামিদের রামপুরা থানায় হস্তান্তর করা হয়েছে। গ্রেপ্তারকৃত ব্যক্তিদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।

About Syed Enamul Huq

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*