Thursday , 21 January 2021
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
Home » দৈনিক সকালবেলা » বিভাগীয় সংবাদ » জেলার-খবর » শেরপুরে জিংক সমৃদ্ধ ধান,গম ও মসুরের চাষাবাদ বৃদ্ধির উপর কর্মশালা অনুষ্ঠিত
শেরপুরে জিংক সমৃদ্ধ ধান,গম ও মসুরের চাষাবাদ বৃদ্ধির উপর কর্মশালা অনুষ্ঠিত

শেরপুরে জিংক সমৃদ্ধ ধান,গম ও মসুরের চাষাবাদ বৃদ্ধির উপর কর্মশালা অনুষ্ঠিত

শেরপুর প্রতিনিধি:
শেরপুরে জিংকসমৃদ্ধ ধান,গম ও মসুর ডাল চাষাবাদ বৃদ্ধি এবং সরকারী ক্রয় ও বিতরণ ব্যবস্থায় জিংক এই ফসলগুলো অন্তর্ভুক্তকরণ বিষয়ে এক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। ইউরোপীয় ইউনিয়নের অর্থায়নে বিংগস প্রকল্পের আওতায় আজ দুপুরে শেরপুর সদর উপজেলা পরিষদ হলরুমে এ কর্মশালার আয়োজন করে হারভেস্টপ্লাস বাংলাদেশ। হারভেস্টপ্লাসসহ ওয়ার্ল্ডভিশন এবং উন্নয়ন সংঘ শেরপুর এবং জামালপুর জেলার ৬ টি উপজেলায় এ প্রকল্পটি বাস্তবায়ন করছে।

শেরপুর সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা ফিরোজ আল মামুনের সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন শেরপুর সদর উপজেলার চেয়ারম্যান রফিকুল ইসলাম। হারভেস্ট প্লাস-বিংগস প্রকল্পের সমন্বয়কারী কৃষিবিদ মো.হাবিবুর রহমান খানের সঞ্চলনায় বিশেষ অতিথি হিসেবে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের অতিরিক্ত উপ-পরিচালক গোলাম রসুল,সিভিল সার্জন কার্যালয়ের প্রতিনিধি ডা.আক্রাম হোসেন, সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মিজানুর রহমান,মহিলা ভাইস চেয়ারম্যান সাবিহা জামান শাপলা, সদর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা.মোবারক হোসেন,কৃষি কর্মকর্তা রুবাইয়া ইয়াছমিন প্রমুখ বক্তব্য রাখেন।

এসময় বক্তরা রোগ প্রতিরোধ ক্ষমতাবৃদ্ধি ও পুষ্টির চাহিদা মেটাতে জিংক সমৃদ্ধ ধানের আবাদ বৃদ্ধি এবং সরকারী ক্রয় ও বিতরণ ববস্থায় এসব জাতের ধান সরবরাহের বিষয়ে অলোকপাত করেন।

এতে সরকারী কর্মকর্তা,জনপ্রতিনিধি,এনজিও কর্মকর্তা, সাংবাদিক ও সুশীল সমাজের প্রতিনিধিগণ অংশ গ্রহন করেন।

About Syed Enamul Huq

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*