Sunday , 17 January 2021
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
Home » দৈনিক সকালবেলা » বিভাগীয় সংবাদ » রংপুর বিভাগ » চিলাহাটিতে ভুল কাজের জন্য আটকে আছে ফায়ার সার্ভিসের সেবাদান কার্যক্রম

চিলাহাটিতে ভুল কাজের জন্য আটকে আছে ফায়ার সার্ভিসের সেবাদান কার্যক্রম

নীলফামারী প্রতিনিধি: গতি সেবা ত্যাগ এই তিনটি শব্দ নিয়ে দাঁড়িয়ে আছে নীলফামারী জেলার চিলাহাটি ফায়ার সাভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের ভবনটি। নির্মান কাজ শেষে গত ১ নভেম্বর ২০১৮ সালে ভবনটি ভিডিও কনফারেন্সে প্রধানমন্ত্রী শেখ হাসিনা শুভ উদ্বোধন করেন।
নীলফামারীর ডোমার উপজেলা থেকে ২২ কিঃমিঃ দুরে চিলাহাটি কারেঙ্গাতলী নামকস্থানে চারটি ইউনিয়নের ৮০ হাজার মানুষের সেবা দেওয়ার জন্য ফায়ার ষ্টেশনটি নির্মাণ করা হয়েছে। উদ্ভোধনের দুই বছর অতিবাহীত হলেও জনবল এবং ফায়ার সাভির্সের গাড়ী না থাকায় কোন কার্যক্রম শুরু হয়নি । ষ্টেশনটির কাজ চালু না হওয়ায় স্থানীয়রা অগ্নিনির্বাপণ ও উদ্ধার কাজের সেবা থেকে বঞ্চিত হয়ে আসছে।
ঠিকাদার প্রতিষ্ঠানের সাইড ইঞ্জিনিয়ার আবু জুয়েল বলেন, পরীক্ষা নিরীক্ষার পর ভবনটির নির্মাণ কাজ সমাপ্ত করা হয়েছে। এখন পানিতে সামান্য পরিমাণ আয়রন পাওয়া গেছে। সিডিউলে  ভূল থাকায় যে পরিমাণ টাকার কাজ হয়েছে বাকি টাকা সংশ্লিষ্ট দফতরে ফেরত দেওয়া হয়েছে।
নীলফামারী ফায়ার সাভিস ও সিভিল ডিফেন্সের উপ-সহকারী পরিচালক আমিরুল ইসলাম বলেন, কাজের অনেক ভূল পাওয়া গেছে। পানিতে অনেক পরিমান আয়রন রয়েছে। যে পরিমান আয়রন আছে তাতে অল্প সময়ের মধ্যে পানির ট্যাংকি ও গাড়ী নষ্ট হয়ে যাবে। এছাড়াও বলেন চিলাহাটি ফায়ার সাভির্স স্টেশনের জন্য জনবল ও গাড়ী মজুদ আছে। পানি ঠিক করাসহ ভূল কাজ গুলি সঠিক হলেই ফায়ার সাভিস স্টেশনটি চালু করা হবে।

About Syed Enamul Huq

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*