Saturday , 16 January 2021
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
Home » জাতীয় » পর্যটন মন্ত্রণালয়ের নতুন সচিব হিসেবে দায়িত্ব নিলেন মোকাম্মেল
পর্যটন মন্ত্রণালয়ের নতুন সচিব হিসেবে দায়িত্ব নিলেন মোকাম্মেল

পর্যটন মন্ত্রণালয়ের নতুন সচিব হিসেবে দায়িত্ব নিলেন মোকাম্মেল

স্টাফ রিপোর্টার | দৈনিক সকালবেলা

আপডেট: ১২:০২ ঘণ্টা, জানুয়ারি ৭, ২০২১

ঢাকা: বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের নতুন সচিব হিসেবে দায়িত্ব গ্রহণ করেছেন মো. মোকাম্মেল হোসেন। বৃহস্পতিবার (৭ জানুয়ারি) তিনি দায়িত্বভার গ্রহণ করেন।

মন্ত্রণালয়ের পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, দায়িত্ব নেওয়ার পর মোকাম্মেল হোসেন মন্ত্রণালয়ের কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে পরিচিত সভায় মিলিত হন। এ সময় মন্ত্রণালয় ও এর অধীন দপ্তর/সংস্থার সব কর্মকর্তা-কর্মচারীরা নতুন সচিবকে অভিনন্দন জানান।  

১০ বিসিএস প্রশাসন ক্যাডারের সদস্য মোকাম্মেল হোসেন সচিব হিসেবে যোগদানের আগে জনপ্রশাসন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (এপিডি) হিসেবে দায়িত্ব পালন করেছেন। গত ২৪ ডিসেম্বর জনপ্রশাসন মন্ত্রণালয় তাকে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব হিসেবে পদায়ন করে। বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের আগের সিনিয়র সচিব মো. মহিবুল হক তার চুক্তির মেয়াদ পূর্ণ করে অবসরে গেছেন।

১৯৯১ সালে সিভিল সার্ভিসে যোগদান করে মোকাম্মেল হোসেন খুলনা জেলার জেলা প্রশাসকের কার্যালয়ে সহকারী কমিশনার ও ম্যাজিস্ট্রেট হিসেবে দায়িত্ব পালন করেন। পরবর্তীতে তিনি বিসিএস প্রশাসন একাডেমি ও বাংলাদেশ সরকারি কর্মকমিশন সচিবালয়ে দায়িত্ব পালন করেন।  

মোকাম্মেল হোসেন ১৯৬৪ সালের ১ জানুয়ারি ঢাকা জেলায় জন্মগ্রহণ করেন। ঢাকার মোহাম্মদপুর সরকারি বালক উচ্চ বিদ্যালয় থেকে ১৯৭৯ সালে এসএসসি ও ১৯৮১ সালে ঢাকা কলেজ থেকে এইচএসসি পাস করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ১৯৮৪ সালে অর্থনীতি বিষয়ে সম্মানসহ স্নাতক ডিগ্রি ও ১৯৮৫ সালে একই বিষয়ে মাস্টার্স ডিগ্রি অর্জন করেন। পরবর্তীতে সিংগাপুরের নানিয়াং টেকনোলজিকাল বিশ্ববিদ্যালয় থেকে এমবিএ ডিগ্রি অর্জন করেন। তাছাড়া যুক্তরাষ্ট্রের মেসাচুসেটস ইনস্টিটিউট অব টেকনোলজি (এমআটি) থেকে ইন্টারন্যাশনাল অ্যাডভান্সড ম্যানেজমেন্ট প্রোগ্রাম ও নর্থ ক্যারলিনার ডিউক বিশ্ববিদ্যালয় থেকে পেশাগত উন্নয়ন দক্ষতা বিষয়ক কোর্স সম্পন্ন করেন।

বাংলাদেশ সময়: ১২:০২ ঘণ্টা, জানুয়ারি ০৭, ২০২১
আ/এফএম

About Syed Enamul Huq

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*