Thursday , 25 February 2021
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
Home » দৈনিক সকালবেলা » বিভাগীয় সংবাদ » জেলার-খবর » কমলগঞ্জে সকল কেন্দ্রই ‘ঝুঁকিপূর্ণ’- ৪ স্তরের নিরাপত্তা বলয়

কমলগঞ্জে সকল কেন্দ্রই ‘ঝুঁকিপূর্ণ’- ৪ স্তরের নিরাপত্তা বলয়

কমলগঞ্জ (মৌলভীবাজার) প্রতিনিধিঃ

দ্বিতীয় ধাপে ১৬ জানুয়ারি অনুষ্ঠিত হবে কমলগঞ্জ পৌরসভা নির্বাচন। ইতোমধ্যে নির্বাচন সংক্রান্ত প্রায় সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার রাত ৮টার পর থেকে সব ধরনের প্রচার- প্রচারণা শেষ হয়েছে। তবে সকল প্রস্তুতি সম্পন্ন করা হলেও ভাবিয়ে তুলছে ভোটের পরিবেশ। ভোটযুদ্ধ চলাকালে কেমন থাকবে কেন্দ্রের শৃঙ্খলা তা নিয়ে অনেকটাই চিন্তিত নির্বাচন সংশ্লিষ্ট সকলেই। কারণ পৌরসভা নির্বাচনের সব ভোট কেন্দ্রকেই ইতোমধ্যে ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করেছে উপজেলা নির্বাচন অফিস।

তাই এসব কেন্দ্রে রাখা হয়েছে বাড়তি নিরাপত্তা ব্যবস্থা। বিশেষ চার স্থরের নিরাপত্তার সঙ্গে থাকছে র‌্যাব, পুলিশ, বিজিবি ও আনসার। আর রাত থেকে যানবাহন চলাচলে বিধি নিষেধের আওতায় আসবে কমলগঞ্জ পৌর এলাকা। বিষয়টি জানিয়েছেন কমলগঞ্জ পৌরসভা নির্বাচনের সহকারি রিটার্নিং অফিসার মো. জাহাঙ্গীর আলম তালুকদার।

কমলগঞ্জ পৌরসভা নির্বাচনের সহকারি রিটার্নিং অফিসার মো.জাহাঙ্গীর আলম তালুকদার জানান, কমলগঞ্জ পৌরসভার ৯টি ভোট কেন্দ্রকে ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করে বাড়তি নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। প্রতিটি ভোট কেন্দ্রে একজন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট থাকবেন। ভোটারদের নিরাপত্তায় প্রতিটি ভোট কেন্দ্রে পর্যাপ্ত পুলিশ ও আনসার সদস্য থাকবে। পাশাপাশি স্ট্রাইকিং ফোর্স হিসেবে র‌্যাব ও বিজিবি থাকবে।

এদিকে কমলগঞ্জ পৌরসভা নির্বাচনকে সামনে রেখে বেশ কিছু বিধিনিষেধ জারি করেছে জেলা প্রশাসন। মৌলভীবাজার জেলা প্রশাসক মীর নাহিদ আহসানের সাক্ষর করা বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, নির্বাচন উপলক্ষে ভোট গ্রহণের নির্ধারিত দিনের পূর্ববর্তী মধ্যরাত (১৫ জানুয়ারি) রাত ১২টা থেকে ১৬ জানুয়ারি রাত ১২টা পর্যন্ত কমলগঞ্জ পৌর শহরে ট্রাক ও পিকআপ ভ্যান চলাচলে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। এছাড়া ১৪ জানুয়ারি রাত ১২টা থেকে ১৭ জানুয়ারি সকাল ৬টা পর্যন্ত মোটরসাইকেল চলাচল বন্ধ থাকবে।

তবে রিটার্নিং অফিসার কর্তৃক অনুমোদিত এজেন্ট এবং নির্বাচন পর্যবেক্ষকদের জন্য এ নির্দেশনা শিথিলযোগ্য। এছাড়া সাংবাদিক, নির্বাচন কাজে নিয়োজিত কর্মকর্তা-কর্মচারী, আইন-শৃঙ্খলা বাহিনী, অ্যাম্বুলেন্স, ফায়ার সার্ভিস, বিদ্যুৎ, গ্যাসসহ ইত্যাদি কার্যক্রমে ব্যবহৃত যানবাহন চলাচলে নিষেধাজ্ঞা প্রযোজ্য হবে না।

কমলগঞ্জ পৌরসভায় মেয়র পদে ৪ জন, সাধারণ কাউন্সিলর পদে ৩১ জন ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১১ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এবার কমলগঞ্জ পৌরসভার মোট ভোটার ১৩হাজার ৯০৫জন। তার মধ্যে পুরুষ ভোটার ৬ হাজার ৮শত ৮৯ জন ও নারী ভোটার ৭হাজার ১৬ জন। কমলগঞ্জ পৌরসভায় ব্যালটের মাধ্যমে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

About Syed Enamul Huq

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*