Thursday , 25 February 2021
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
Home » দৈনিক সকালবেলা » উপজেলার খবর » চকরিয়ায় বসতভীটার সীমানা বিরোধে বাউন্ডারী ওয়াল ভাংচুর ও মালামাল লুট

চকরিয়ায় বসতভীটার সীমানা বিরোধে বাউন্ডারী ওয়াল ভাংচুর ও মালামাল লুট

কক্সবাজার প্রতিনিধি:
চকরিয়ায় বসতভীটার সীমানা বিরোধে বাউন্ডারী ওয়াল ভাংচুর ও নির্মাণাধীন সামগ্রী লুটের অভিযোগ উঠেছে। উপজেলার হারবাং ইউনিয়নের ৬নং ওয়ার্ডের ধরপাড়া গ্রামে ১৪ জানুয়ারী সকাল ৯টার দিকে ঘটেছে এ ঘটনা। এনিয়ে আগামীকাল ১৭ জানুয়ারী চকরিয়া সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে মামলা দায়েরের প্রস্তুতি নিয়েছেন বলে জানাগেছে।
অভিযোগে জানাগেছে, হারবাং ধর পাড়া গ্রামে প্রবাসী সুজন ধর ও প্রসন্ন ধরের পরিবারের মধ্যে বসতভীটার সীমানা বিরোধকে কেন্দ্র করে গত ৩ জানুয়ারী কথিত একটি ঘটনা দেখিয়ে ৭দিন পর গত ১০জানুয়ারী থানায় একটি মিথ্যা ও হয়রাণী মূলক মামলা (নং ১৮/জিআর ১৮) দায়ের করেন হারবাং ধর পাড়া গ্রামের সুজন ধরের স্ত্রী স্বপ্না ধর। এতে আসামী করা হয় প্রসন্ন ধরের স্ত্রী টকি রাণী ধর ও তার ছেলে নয়ন ধরকে। গত ১৪জানুয়ারী’২১ বিজ্ঞ আইনজীবির মাধ্যমে আত্মসমর্পন করে আদালত থেকে জামিন নেন ২নং আসামী টকি রাণী ধর। জামিন নিতে যাওয়ার খবরে ওইদিন সকালে বাদী প্রসন্ন ধর ও স্বপ্না ধরের নেতৃত্বে ৫/৬জনের ভাড়াটিয়া লোকজন নিয়ে টকি রাণী ধরের বসতঘরে হামলা চালিয়ে সীমানা ওয়াল ভাংচুর করে। লুট করে নিয়ে যায় ঘরের চালের টিন, নির্মানাধীন সামগ্রীর ইট,লোহার রড ও সীমান্টের প্যাকসহ অন্তত লক্ষাধিক টাকার মালামাল।
ভূক্তভোগী প্রসন্ন ধরের স্ত্রী টকি রাণী ধর অভিযোগ করেন, তাদের বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলায় রোগির হাড়ভাঙ্গা জখমের কথা বলা হলেও রিপোর্টে হাড়ভাঙ্গার কোন তথ্য আসেনি। মামলায় ২০ হাজার টাকা মূল্যের যেই টিনের দরজাটি লুটের কথা বলা হয়েছে তা বর্তমানে অক্ষত রয়েছে এবং প্রায় ৩লক্ষাধিক টাকার যেসব মালামাল লুট দেখিয়েছে তাও স্থিতাবস্থায় রয়েছে। তিনি আরো অভিযোগ করেন, তিনি জামিনে আসার পর বাদী পক্ষ মামলার ১নং আসামী তার ছেলে নয়ন ধরকে যেকোন মুহুর্তে অপহরণ করে প্রাণে হত্যার হুমকি ধমকি দেয়া হচ্ছে। ভূক্তভোগী অসহায় পরিবার আইনপ্রয়োগকারী সংস্থার কাছে সহায়তা চেয়েছেন।

About Syed Enamul Huq

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*